মা আঁকব
মা আঁকব, তার চোখ আকঁব না
পাশে হাজার লোক আকঁব না;
কারণ আমি শোক আকঁব না
মায়ের চোখের জলে।
আকঁব বাবা, বুক আকঁব না
সতের কোটি লোক আকঁব না;
কারণ আমি শোক আকঁব না
বাবার বুকের তলে।
মায়ের দু’চোখ আকঁতে হলে
আকঁতে হবে জলও;
রক্ত মাখা বুকটি বাবার
কেমনে আঁকি বলো?
পাশে হাজার লোক আকঁব না;
কারণ আমি শোক আকঁব না
মায়ের চোখের জলে।
আকঁব বাবা, বুক আকঁব না
সতের কোটি লোক আকঁব না;
কারণ আমি শোক আকঁব না
বাবার বুকের তলে।
মায়ের দু’চোখ আকঁতে হলে
আকঁতে হবে জলও;
রক্ত মাখা বুকটি বাবার
কেমনে আঁকি বলো?
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ১৭/০২/২০১৫চমৎকার নিখুত কবিতা।
-
আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩খুব সুন্দর হয়েছে , জহির ।
পড়তে পড়তে মনটা যেমন ছুঁয়ে গেল, তেমনি শেষে এসে কষ্টেরা গলার কাছে দলা পাকিয়ে আটকেও গেল ।
বাবা-মাকে সত্যিই কতোটা ভাল আমরা রাখতে পারছি । বাবা-মার আদলে এই দেশটাকে কতোটা শান্তি দিচ্ছি আমরা ? নিজের কাছেই প্রশ্ন করে জবাব পাই না কোন ।
লেখায় অনেক শুভকামনা রইল ।। -
সাখাওয়াতুল আলম চৌধুরী. ২৬/১০/২০১৩অসম্ভব সুন্দর ভাবনা র একটি কবিতা।ভালো লাগলো।
-
אולי כולנו טועים ২৫/১০/২০১৩বাংলা মায়ের কষ্ট গাথা একেছেন সুনিপুনভাবে।
ভীষণ ভীষণ ভালো লাগলো কবি।
আন্তরিক শুভেচ্ছা রইলো ll