দুরুত্ব দুরুত্বে থাক
দুরুত্বটা বাড়ছে ঠিক
দু'জন আজ দু'প্রান্ত
কিন্তু তুমিকি ভুলে গেছো
মন দু'টি মিলে একান্তে!
জানিনা আমি গাইতো গান
সুর তুলাতো দূরে থাক
তুমিতো এসব ভালোই জানো
তবুও কেন বাজাও ঢাক!
ঠাট্টা মশকরা করছিনা আর
যেদিন তুমি বুঝলে ভুল
শেষ কথাগুলো রাখছি মনে
যাইনি ভুলে এক চুল।
এখনো নিত্য ভুলি কিছু
তোমায় ভুলতে পারলাম কই
আসলে নিছি তোমার পিছু
তাইতো মনে রাখি সই।
দাঁড়ি কাটিনা এখন আর
এগুলো রয় গাল জুড়ে
এভাবে করছি সপ্তাহ পার
শুনে কি তোমার মন পুড়ে?
এখন আমি দিবানিশি
সাধনা করে রাখি মনে
দুরত্বটা কমিয়ে আনি
থেকোনা আর দুরে সরে।
- প্রিয় ফাম্মী আপুর দুরুত্ব শিরোনামে করা কবিতায় আমার করা মন্তব্যটি...
দু'জন আজ দু'প্রান্ত
কিন্তু তুমিকি ভুলে গেছো
মন দু'টি মিলে একান্তে!
জানিনা আমি গাইতো গান
সুর তুলাতো দূরে থাক
তুমিতো এসব ভালোই জানো
তবুও কেন বাজাও ঢাক!
ঠাট্টা মশকরা করছিনা আর
যেদিন তুমি বুঝলে ভুল
শেষ কথাগুলো রাখছি মনে
যাইনি ভুলে এক চুল।
এখনো নিত্য ভুলি কিছু
তোমায় ভুলতে পারলাম কই
আসলে নিছি তোমার পিছু
তাইতো মনে রাখি সই।
দাঁড়ি কাটিনা এখন আর
এগুলো রয় গাল জুড়ে
এভাবে করছি সপ্তাহ পার
শুনে কি তোমার মন পুড়ে?
এখন আমি দিবানিশি
সাধনা করে রাখি মনে
দুরত্বটা কমিয়ে আনি
থেকোনা আর দুরে সরে।
- প্রিয় ফাম্মী আপুর দুরুত্ব শিরোনামে করা কবিতায় আমার করা মন্তব্যটি...
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ১৭/০২/২০১৫এক কথায় দারুন লাগলো।
-
আকরাম সাব্বির ২৫/০২/২০১৪ভালোই ফাম্মী
.
. -
אולי כולנו טועים ১২/১১/২০১৩besh.....
-
আরজু নাসরিন পনি ১২/১১/২০১৩বাহ্ মন্তব্য কখনো কবিতা হয়ে উঠে ।
শুভেচ্ছা রইল, কবির জন্যে ।। -
ইসমাত ইয়াসমিন ১২/১১/২০১৩ভাল লাগল। ।আমি কবিতা লিখতে পারিনা। মাঝে মাঝে ভাবি মানুষ কিভাবে ছন্দ মিলায়। ওনেক কঠিন জিনিশ। শুভকামনা রইল।
-
সায়েম খান ১২/১১/২০১৩চমৎকার কবিতা। অভিনন্দন। আমার ব্লগে দাওয়াত রইলো।
-
ফাহমিদা ফাম্মী ১১/১১/২০১৩অসাধারন অসাধারন আরেক বার বলি অসাধারন