কালো কাক হবো
সুসময়ের বন্ধু চাইনা হতে
চাইনা হতে বসেন্তর কোকিল;
আমি হবো কালো কাক
যে থাকবে বারমাসি।
আমি হবোনা আবেগী
কিংবা স্বপ্নবিলাসী
কল্প গল্প না ভেবে
বাস্তবে বিশ্বাসী।
হতে চাইনা সর্বহারা
কালবৈশাখী ঝড়ে
হতে চাই সবুজ পাহাড়
যেথায় ঝর্ণাধারা বহে।
বসন্তের কত কোকিল
জুটবে তোমার পাশে
বসন্ত ফুরালে আর
পাবে নাকো তাকে।
কাক হলো বন্ধু সবার
থাকবে বার মাস
তোমায় দূরে সরাবে না
দেবে নাকো বাঁশ।
বসন্তের মিষ্টভাষী
কোকিল আমি নই
বারমাসি কাক আমি
কর্কশ ভাষী হই।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ইঞ্জিনিয়ার সজীব ইমাম ১৭/০২/২০১৫আপনার উদার মন।
-
প্রবাসী পাঠক ০৪/১১/২০১৩মুক্তবাজার অর্থনীতি আর কর্পোরেট ভালবাসার যুগে বসন্তের কোকিলদেরই জয় জয়কার । তবে সময়ের বিবর্তনে কর্কশ কাকেরাই টিকে থাকে।
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ০৪/১১/২০১৩চমৎকার ভাবনা।খুবই গভীর দর্শন ফুটে উঠেছে কবিতা য়। কিন্তু আমরা এমনই এক পৃথিবীর সদস্য যেখানে সুবিধা ভোগী মানুষের কদর বেশি।আপনার জন্য অজস্র ধন্যবাদ।
-
Înšigniã Āvî ০৪/১১/২০১৩দারুন.....