ঐকান্তিক ভাবনায় জীবন- ১ম পর্ব
জীবন! কখনো কখনো সে একটি প্লাটফর্ম- ঝড়, বন্যা, জলোচ্ছাস, ভূমিকম্প কিংবা টর্নেডোর মত কোন কিছু বয়ে যাওয়ার। কখনো-কখনো সে ফসলের মাঠ কিংবা নবান্নের কবিতা। কখনো সে আবার রাজদরবার কিংবা কাজী এফেন্দির বিচারখানা। কখনো-কখনো সে মাঠ পেরিয়ে তেপান্তর কিংবা সাড়ে তিন হাত জমির ইতিহাস। কখনো সে মরুভুমির মুসাফির কিংবা একাকী পথের পথিক। কখনো সে দুঃখ মোচনকারী আবার নিজেই অপরের দুঃখের কারণ। কখনো আবার রাজপুরুষহীন প্রাসাদসম এই জীবনের খেলাঘরে। হ্যাঁ, কখনো-কখনো জীবন একটি খেলাঘর যা পাতা আছে এখানে সেখানে। লাল, নীল অঅর হাজারো রংয়ের কষ্টের নাম জীবন। যাহা চাই তাহা না পাওয়া এবং যাহা পাই তাহা না চাওয়াই হল এই জীবনের রহস্য। হ্যাঁ, তবে কি জীবন একটি রহস্যময় প্লাটফর্ম? যা ঘুর্ণয়মান অবিরত! চাওয়া-পাওয়ার তোয়াক্কা নাকরেই একের পর এক আসতে থাকে অবিরত। এই তো জীবন। এই মর্ত্য পুরীতে এই ক্ষণিকের জীবন....
:
.
(ভাবনা চলমান)
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ ইমরান হোসেন (ইমু) ১০/০৪/২০১৭১ম পরিমার্জন: ১০:১৯:০০ পি.এম; ১০-০৪-২০১৭
-
রাবেয়া মৌসুমী ০৯/০৪/২০১৭তবু ও জীবন যেখানে যেমন ,সেখানে তেমন,এই জীবনের চলা। সুন্দর ভাবনার জন্য ,শুভ কামনা।
-
মধু মঙ্গল সিনহা ০৯/০৪/২০১৭খুব সুন্দর ভাব্না।
-
মোঃ ইমরান হোসেন (ইমু) ০৯/০৪/২০১৭সবাইকে সংগ্রমী জীবনের শুভেচ্ছা।