অধিবাসী
(তারুণ্য-বিষয়শ্রেণী: সমসাময়িক)।
ঢাকা, বাংলাদেশঃ
বিশ্ব কারেন্ট এ্যাফেয়ার্স:পরমাণু যুদ্ধের আশনি সংকেত প্রসঙ্গে।
ঢাকা, বাংলাদেশঃ
পৃথিবী, একটি গ্রহের নাম, মানুষের আবাসভুমির নাম। বেঁচে থাকার এক যুদ্ধ ক্ষেত্রের নাম। আমরা মানুষ, স্রষ্টার সৃষ্টি, সর্বশ্রেষ্ঠ সৃষ্টি এই গ্রহেরই অধিবাসী। প্রাকৃতিক দুর্যোগ- ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, মহামারি, ভুমিকম্প, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, অগ্যুৎপাত, উল্কাপাতসহ নাম না জানা আরো কত প্রাকৃতিক দুর্যোগের মধ্যে বাস করছি। শুধু তাই নয় এই পৃথিবী সেকেন্ডে-সেকেন্ডেই কাঁপছে। প্রচন্ড কম্পনে আমরা যেমনটি টের পাই সবসময় সেটি আমরা না পেলেও পৃথিবী যে অনবরত কাঁপতে-কাঁপতে তার ধ্বংসের দিকে এগিয়ে চলছে তা কিন্তু সত্যি। একটি ক্রমাগত ধ্বংসের দ্বারপ্রান্তে দাড়িয়েও আমরা আমার একে-অন্যকে ধ্বংস করার পায়তারা করে চলছি। প্রতিদিন আমরা পরমাণু যুদ্ধ কিংবা বিশ্ব যুদ্ধের (ধ্বংসের) দামামা শুনতে পারছি। এইসব যুদ্ধ দামামা কিংবা পরমাণু প্রতিযোগিতা চর্চা আমাদেরকে সত্যিই ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছ। কারণ- কোন কিছুর ধ্বংসের মুল সময় হল তার প্রকৃত রুপ থেকে অন্য রুপে রুপান্তর হওয়া। আর মানুষের রুপ যখন মানবিকতাকে ছাড়িয়ে যন্ত্র মানব, পরমাণু মানব, কিংবা হিংস্র বা দানবীয় রুপ ধারণ করেব তখন এর অধিবাসীরাই এই গ্রহটির বা আবাস স্থলটির ধ্বংস নিজেরাই ডেকে আনবে।
বিশ্ব কারেন্ট এ্যাফেয়ার্স:পরমাণু যুদ্ধের আশনি সংকেত প্রসঙ্গে।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
জে এস সাব্বির ২৩/০৫/২০১৬ঐসব এটোমিক কৃত্রিম মস্তিষ্ক মানুষরূপী জানোয়ারগুলাকে ব্লগে পাওয়া গেলে আপনার এই উচ্চারণ অবশ্যই কাজে দিত ।সঙ্গে আমরাও কিছু ঝাড়ফুঁক দিতে পারতাম....
-
নীরব ঘোষ জয় ২১/০৫/২০১৬আমরা সবাই শান্তিতে থাকতে চাই।
-
আজকের চাকরির বাজার বিডি.কম ২১/০৫/২০১৬সবুজ পৃথিবী সতেজতায় পরিপূর্ন থাকুক!!!