নতুন বছর নতুন কৌতুক
তারুন্যের সকল লেখক, লেখিকা, কবি, সাহিত্যিক, পাঠক, ভিজিটরস, শুভাকাঙ্খি, কলাকৌশলি, পেজের এডমিন এ ছাড়াও তারুন্যের সাথে যে কোনো ভাবে সংশ্লিষ্ট সকল কে জানাই নতুন বছরের প্রানঢালা শুভেচ্ছা। আজ নতুন বছরে একটি কৌতুক দিয়ে শুরু করলাম।
একটি অজপারাগা। যেখানে মানুষের শিক্ষার হার খুবই কম। সেখানে অনেক দিন ধরে এক ভন্ড শিক্ষক মানুষ কে ভুলভাল শিখিয়ে পড়িয়ে আসছিলো। গ্রামের মানুষ কিছু জানতো না তাই ঐ শিক্ষক যা পড়াতেন তারা তাই শিখতো। তো একদিন সেই গ্রামে একটি শিক্ষিত ছেলে আসলো বেড়াতে। এসে দেখে এই অবস্থা। গ্রামের শিক্ষা ব্যবস্থা যা ইচ্ছে তাই। তো গ্রাম বাসিকে বোঝাতে চাইলো যে তারা যা শিখছে তা সব ভুল। আর শিক্ষক শেখাবেন কি সে নিজেই তো জানে না। কিন্তু ঐ শিক্ষিত যুবকের কথা তো কেউ মানতে চায় না। তখন তারা বললো আপনি কি পারবেন প্রমান করতে যে এই শিক্ষক কিছু জানে না সে ভন্ড? ছেলেটি একটু ভেবে বুদ্ধি বের করে বলে অবশ্যই পারবো।
তো গ্রামের সবাই মিলে সভা ডাকে। কথা হয় দুই জনের মধ্যে যে যাকে হারাতে পারবে সেই হবে এই এলাকার শিক্ষক। যেই কথা সেই কাজ। তো সকল গ্রামবাসী আসছে। প্রথমে ঐ ভন্ড শিক্ষক ঐ শিক্ষিত যুবক কে অনেকগুলো প্রশ্ন করলো। যুবক সকল প্রশ্নের উত্তর ঠিকঠাক দিলো। এবার ভন্ড শিক্ষকের উত্তর দেওয়ারা পালা। শিক্ষিত ছেলে শুধু একটা প্রশ্ন করলেন। ভন্ড শিক্ষক উত্তর দিলেন আমি জানি না।
ওমনি তার চাকরি নট আর নতুন শিক্ষক হিসেবে জয়েন করলো ঐ শিক্ষিত যুবক।
জানেন প্রশ্নটা কি ছিলো?
প্রশ্নটা ছিলো I don't know অর্থ কি?
ভন্ড শিক্ষক ফ্লপ, নিউ শিক্ষক রকস...................
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
পরিতোষ ভৌমিক ০৮/০১/২০১৫দারুন তো !!!!!!!!
-
রক্তিম ০৭/০১/২০১৫আপনি থাকছেন স্যার। পুরো জমে ক্ষীর ।
-
সাইদুর রহমান (সাইদ) ০৫/০১/২০১৫ফাটাফাটি
-
সাইদুর রহমান ০২/০১/২০১৫খুব ভালো লাগলো কৌতুক ।
নূতন বছরের শুভেচ্ছা। -
অ ০২/০১/২০১৫ভালো লেগেছে তবে মোটেও নতুন কৌতুক নয় । আগেও পরেছি এটা ।
-
অনিরুদ্ধ বুলবুল ০১/০১/২০১৫নতুন বছরের শুভেচ্ছা জানাই।
কৌতুকটা ও ভাল তবে বেশী সুন্দর - নতুন বছরের 'লগো'। 2014 - এর 4 শুয়ে পড়ল আর 5 দাঁড়িয়ে গেল। 2015 আপনার জীবনে এমনি করে শক্তপোক্ত ভাবে দাঁড়িয়ে যাক। -
কৌশিক আজাদ প্রণয় ০১/০১/২০১৫অসাধারণ মজা পেলাম কবি, শুভ নববর্ষ।
-
তুহিনা সীমা ০১/০১/২০১৫হাহাহাহাহাহাহাহাহা মজা তো। দারুন। কাউকে ফ্লপ করার দারুন আইডিয়া..............