৬৯টি বাচ্চার জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড
সন্তান জন্ম দিয়েও হতে পারে বিশ্বরেকর্ড।
জন্মদানের ক্ষেত্রে নতুন রেকর্ড গড়েছেন রাশিয়ার এক নারী।
একটি-দু'টি নয়, তিনি মোট ৬৯টি সন্তানের জন্ম দিয়েছেন। আর তাতেই তাঁর নাম ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী পৃথিবীতে সবচেয়ে বেশী সন্তান জন্ম দিয়েছেন রাশিয়ার সুইয়া গ্রামের কৃষক ফেওডোর বাসিলিয়েভের স্ত্রী। এ নারী সর্বমোট ২৭ বার গর্ভধারণ করেছেন। এর মধ্যে যমজ শিশুর জন্ম দিয়েছেন ১৬ বার, তিনটি করে বাচ্চার জন্ম দিয়েছেন ৭ বার। ৪টি করে বাচ্চার জন্ম দিয়েছেন ৪ বার ।
তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো ৬৯টি বাচ্চার মধ্যে ৬৭টি বাচ্চা এখনও বেঁচে আছে।
http://eurobdnews.com/different-news-of-bangladesh/2014/12/07/89000
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সায়েম খান ১৭/১২/২০১৪ভাগ্য ভাল যে এই মহিলা বাংলাদেশের অধীবাসী নয়।
-
মুহাম্মদ মাসউদ ১২/১২/২০১৪আল্লাহর সৃষ্টি
-
রক্তিম ১১/১২/২০১৪এই দম্পতি জানাই কুর্নিশ । ভাগ্গিস গিনেস বুক ছিল । দম্পতির মুখের হাসি যেন কখনো মিলিয়ে না যায় । যায় হোক হাসি আনন্দ যেন থাকে অমলিন ।
-
অগ্নিপক্ষ ০৯/১২/২০১৪পোস্টদাতা কি এই রেকর্ডটি ভাঙিতে ইচ্ছুক?!
-
জমাতুল ইসলাম পরাগ ০৯/১২/২০১৪এটা কি গল্পের শ্রেণীতে পড়ে কিনা জানা নেই।
হতে পারে সংবাদ মাত্র।
শুভ কামনা। -
আবিদ আল আহসান ০৮/১২/২০১৪এইটা কই পাইলেন?
-
Pial ০৮/১২/২০১৪Valo
-
অনিরুদ্ধ বুলবুল ০৮/১২/২০১৪শুধু গিনেস রেকর্ড বললেই যথেষ্ট নয়, তথ্যটার সঠিক উৎসও প্রয়োজন।
অসম্ভব একটি হিসাবও যদি ধরি (ধরে নিলাম প্রতিবারেই মহিলা দুই বা ততোধিক বাচ্ছার জন্ম দিয়েছেন তাহলেও তাকে ২৫-৩০ বার গর্ভ ধারণ করতে হয়) তার জন্য বিরতিহীন গর্ভ ধারণ করলেও কমপক্ষে পঁয়ত্রিশ বছরের দাম্পত্য সময় প্রয়োজন। তাতে সবশেষে তার বয়েস কম করেও ৫৫-৫৭ বছর হবার কথা। কিন্তু মহিলার ছবি দেখে কিন্তু ৪০-৫০ বছরের বেশী মনে হয় না! -
স্বাধীন ০৮/১২/২০১৪এই দম্পতি দেখি আমার মতো স্বাধীন
-
দীপঙ্কর বেরা ০৮/১২/২০১৪বা বা এত
-
তুহিনা সীমা ০৮/১২/২০১৪মারহাবা। উপরয়ালা যাকে দেন তাকে.................
সত্যি আশ্চার্যজনক এক ঘটনা। খুব কৌতুলহল জাগছে তারা এতগুলো বাচ্চার নাম রাখলো কিভাবে আর চিনেই কিভাবে? আর সবচেয় বড় কথা এত ধৈর্য আসে কোথা থেকে............?