লেখার সাথে ছবি দিতে চান তাহলে এই পোষ্ট আপনার জন্য
হ্যালো ফ্রেন্ডস। কবি ও লেখক বন্ধুরা। শুভেচ্ছা সবাই কে।
আমার প্রায় প্রত্যেকটি লেখাতেই চেষ্টা করেছি লেখার সাথে রিলেটেড পিকচার এড করতে।
আর সেখানে প্রত্যেকবারেই পেয়েছি কোনো না কোনো বন্ধুর জিজ্ঞাসা। কিভাবে পিকচার এড করতে হয়।
অনেক কে মন্তব্যে বলে ও দিয়েছি বাট কেনাে জানি তারপর ও হয়নি।
তাই আজকে পুরো ডিটেইলস দিয়ে দিলাম কিভাবে পিকচার এড করতে হয়।
img লিখে এটিকে থার্ড বেরাকেট দিয়ে আটকিয়ে দিন। এরপর আপনি আপনার পছন্দের পিকচারটি যেখানে আছে যেমন, ফেজবুক, ইমেইল, গুগল, কিংবা ইন্টারনেটের যেখানে আছে গিয়ে জাষ্ট পিকচারটি ভিউ দিন। এরপর পিকচারের উপর রাইট বাটন ক্লিক করুন। এতে করে আপনার ইমেজ টি কপি হয়ে গেলো। এবার ঐ যে img লিখেছেন সেটিকে থার্ড বেরাকেট দিয়ে আটকিয়ে দিয়ে যে পিকচার লিংক কপি করে ছিলেন তা পেষ্ট করে দিন।পেস্ট করার পর আবার img লিখে সেটিকে থার্ড বেরাকেট দিয়ে আটকিয়ে দিন। এবার শুধু বাড়তি একটি (/ ) শ্লাস যোগ করে দিন। যেটি আমার উপরের পিকচারটিতে দেখতে পাবেন। ব্যাস আপনার কাজ শেষ। আর নিচের পিকচারটি দিলাম যেখানে দেখতে পারবেন কিভাবে ইমেজ এর লিংক কপি করতে হয়। আশা করি সবাই অবশ্যই পারবেন। একদম সহজ ভাবে লেখার চেষ্টা করছি।
এরপর ও যদি প্রবলেম হয় তবে একবারে ভিডিও টিউটরিয়াল দিয়ে দিবো।
আর হ্যা ভিডিও এড করার সিস্টেম ও ছেম।
সমস্যা হলে কমেন্টস এ জানাবেন।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ ইমরান হোসেন (ইমু) ১১/০৫/২০১৬ধন্যবাদ।
-
... ২৩/১১/২০১৪প্রচেষ্টা ব্যর্থ হলো।
এবার না হয় 'ভিডিও টিউরিয়াল'!
ভালো থাকুন সজীব ইমাম। -
মোহাম্মদ আমান উল্লাহ আমান ১৭/১১/২০১৪উপকারী পোস্ট। ধন্যবাদ সজীব ভাই।
-
একনিষ্ঠ অনুগত ১৩/১১/২০১৪অনেক ধন্যবাদ। নতুন কিছু জানলাম।।
-
তুহিনা সীমা ১৩/১১/২০১৪আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমিয়ো ভেবেছিলাম পিকচার দিবো বাট কিভাবে জানতাম না। অনেক ভালো লাগলো। ভালো থাকবেন।
-
ইসমাত ইয়াসমিন ১৩/১১/২০১৪Thanks for the details, i will try it. Shuvo Sokal.