চুরি করতে গিয়ে ফেসে গেলাম
আমি তখন ক্লাস ফোর কিংবা ফাইভে পড়ি।
ঘরের সবার ছোট সবাই তাই একটু বেশিই আদর করে ।
তাই একটু বেশি আহলাদি ।তবে একটা প্রবলেম ছিলো।
আমার থেকে ৩-৪ বছরের বড় একটা আপু ছিলো।
ও সব খাবার এই যেমন, বিস্কিট,চানাচুর, ট্যাং, চিনি এইগুলো লুকিয়ে রাখতো। ফ্রিজ লক করে রাখতো। যাতে আমি যখন তখন এগুলো খেয়ে ফেলতে না পারি। আমিও নাছোর বান্দা যখনই সুযোগ পেতাম চুরি করে খাওয়ার চেষ্টা করতাম। একদিন বিকাল বেলা সবাই ঘরের বারান্দায় বসে কথা বলছে। আমি দেখলাম ঘরের ভিতরে কেউ নাই। অমনি এক দৌড়ে ঘরের ভিতর ঢুকে লাইট টা অফ করে আলমারি টা খুলে হাতে এক মুঠ চানাচুর নিয়ে মুখে পুরে দেই। তবে তার পর মিনিট দশেক আমার উপর দিয়ে কি গেছে আমি কিছুই বলতে পারি না। কারন চানাচুরে প্রচুর পরিমান লাল পিপড়া ছিলো। যার কামড় আমার সারা জীবন মনে থাকবে। পরে অবশ্য ঘরের সবাই আমাকে পিপড়া ছাড়াতে হেল্প করছে। তবে সেই দিন থেকে অনেক দিন ঘরের খাবার চুরি করে খাইনি। কিন্তু অভ্যাসটা পুরোপুরি বাদ দিতে পারিনি। তবে কফি হাউজের আড্ডার মত সেই দিন গুলোও আজ আর নেই। আজ আমার সেই ছোট বোনটি ও আমাদের বাড়িতে নেই। ও ওর শশুর বাড়ি থাকে। ওকে অনেক মিস করি। যখন লিখছিলাম সেই সুখের স্মৃতির কথা চোখটা বেশ প্রবলেম করছিলো কেনো জেনো মনে হচ্ছিল বার বার চোখটা ভিজে উঠছিলো।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
কামরুজ্জামান সাদ ২৫/০৭/২০১৭বুঝলুম
-
একনিষ্ঠ অনুগত ০৪/১০/২০১৪'হে অতীত তুমি ভুবনে ভুবনে
কাজ করে যাও গোপনে গোপনে'
সেই সোনালি অতীত কি ভোলা যায়... -
অ ২৮/০৯/২০১৪ঘটনা কি সত্যি?
-
সোমদত্তা মৈত্র ২৮/০৯/২০১৪এগুলোই গল্প হয়ে থেকে যায়