সরকার গেছে পাগল হয়ে
দেশের প্রধান দুই দল বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের এভাবে গণহারে গ্রেফতার করার এবং তাদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে বানোয়াট মামলা দায়েরের যে কর্মকান্ড চালানো হচ্ছে তা কোনোক্রমেই সমর্থনযোগ্য হতে পারে না। অন্যদিকে সরকার শুধু গ্রেফতার ও মামলাই দায়ের করছে না, দল দুটির শান্তিপূর্ণ কর্মসূচিও ভন্ডুল করে দিচ্ছে। সকল স্থানেই পুলিশ মানববন্ধন ও মিছিল-সমাবেশের ওপর ঝাঁপিয়ে পড়ছে। গ্রেফতারকৃত নেতা-কর্মীদের ওপর নিষ্ঠুর নির্যাতনও চালানো হচ্ছে। কোথাও কোথাও বিএনপি ও জামায়াতের শান্তিপূর্ণ মিছিলে গুলী পর্যন্ত চালাচ্ছে পুলিশ। এমন অবস্থার কারণেই অভিযোগ উঠেছে, সরকার বাস্তবে পুরো দেশকেই কারাগারে পরিণত করে ফেলেছে। দল দুটির পক্ষ থেকে আরো বলা হয়েছে, বিরোধী দলের নেতা-কর্মীদের ধাওয়ার মুখে ও কারাগারে বন্দি রেখে নতুন একটি নীলনকশার নির্বাচন করা এবং সে নির্বাচনের মাধ্যমে অবারও ক্ষমতায় ফিরে আসাই সরকারের প্রকৃত উদ্দেশ্য।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
নৃ মাসুদ রানা ০৫/১১/২০১৮তাই
-
মুহাম্মদ মোজাম্মেল হোসেন ০৪/১১/২০১৮প্রয়োজনীয় আলোকপাত। জনসম্মুখে আনার জন্য লেখককে মোবারকবাদ জানাই।
-
কামরুজ্জামান সাদ ০৪/১১/২০১৮শিবির নামক ছাত্রসংগঠনটির কার্যালয়েও হানা দিয়েছে।আর প্রতীকী বিস্ফোরণ তো আছেই।এভাবে আর কতকাল কে জানে।
-
মোঃ নূর ইমাম শেখ বাবু ০২/১১/২০১৮সমসাময়িক