এক টুকরো জমি-২
গাড়িতে উঠলো বাবার সাথে। ভাবছে কি ঘটনা ঘটলো এখানে। হঠাত্ কানে এলো কান্নার ধ্বনি। কি হলো ? দেখলো তার বোন কোলে বাবার মাথা। একপাশে হেলে পড়েছে।নাকের কাছে হাত দিয়ে বুঝলো বাবা আর নেই। কখন যে চলে গেছে না ফেরার দেশে, কেউ বুঝেনি।কেঁদে উঠলো স্বশব্দে। কেন এমন হলো।কয়েকদিন আগে একটু শুনেছিল, বিলের একটুকরো জমি নিয়ে ঝামেলা হচ্ছে চাচাদের সাথে। ঘটনার দিন জমিতে ধান চারা রোপন করতে লোক পাঠায় বাবা। (যা শুনেছে পরে) কামলারা গিয়ে দেখে লাঠি,ছুরি ইয়ারগান নিয়ে চাচা ও চাচাত ভাইরা উপস্থিত।কামলাদের ফেরত পাঠিয়ে দেয় তারা।ফিরে এসে বলতেই বাবা ফুফু ফুফাকে নিয়ে যায় জমিতে। উদ্দেশ্য বুঝিয়ে ফয়সালা করা। তাই কোন লাঠি বা কিছু না নিয়েই হাজির হয়। কিন্তু ওরাতো মিমাংসা করতে আসেনি। এসেছে জোর দখল করতে। তাইতো প্রস্তুত হয়েই এসেছে। এখানেই বাবার ভুল। নিজের ভাই কি ভাইকে মারতে পারে। জমিতে যেতেই শুরু হলো মার। কোন কথা বলার সুযোগ দেয়নি। মাঠে অন্য যারা ছিল বাধা দিতে আসতেই, আমাদের ভাইদের ব্যাপারে কেউ নাক গলাবে না। যদি আস পরিণতি খারাপ হবে। (চলবে)
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ইব্রাহীম রাসেল ২৮/০৯/২০১৩--এতো অল্পতে ১ম পর্ব!
-
ডাঃ প্রবীর আচার্য নয়ন ২৮/০৯/২০১৩শুরুটা চমৎকার, দেখা যাক কোথাকার জল কোথায় গড়ায়
-
সালমান মাহফুজ ২৮/০৯/২০১৩এইটুকু পড়েই বুঝতে পারলাম, অনবদ্য গল্পের প্লট ।
-
Înšigniã Āvî ২৮/০৯/২০১৩বাকীর অপেক্ষায়....
ইন্টারেস্টিং লাগছে,