বৃদ্ধাশ্রম
এক সন্তান তার পিতাকে বৃদ্ধাশ্রমে রেখে ফিরে আসতেছে, এর মধ্যে তার স্ত্রী ফোন করে বলেন “বাবাকে সব বুঝিয়ে দিয়েছ তো ? ঈদে ছুটিতে যখন আমরা যাব শুধু তখনই বাড়ীতে নিয়ে আসবো তার আগে যেন উনি না আসে”। সেই লোকটি বলল “না এই সব তো বলা হয়নি”। তখন স্ত্রী বলল“ যাও আবার গিয়ে বাবাকে বুঝিয়ে বলে আস এই কথা গুলো”
কি আর করবে সন্তান বাধ্য হয়ে ফের বৃদ্ধশ্রমে গিয়ে হাজির, দেখতেছে বৃদ্ধাশ্রমের বৃদ্ধ মালিকের সাথে তার পিতার খুব হাসি খুশিতে কথা বার্তা বলে খুশ মেজাজে ভিতরে চলে গেল, ছেলেটির মনে কৌতহল সৃষ্টি হলো, আর মনে মনে খুব খুশি হলো, যাক বাবা তার পরিচিত কোন বন্ধু পেয়ে গেল ভালই থাকবে এখানে বৃদ্ধশ্রমের সেই বৃদ্ধ মালিকের কাছে গিয়ে ছেলেটি জিজ্ঞাসা করে “আচ্ছা আঙ্কেল এখন যে ভিতরে চলে গেছে উনি আমার বাবা, আপনি কি উনাকে আগে থেকেই চিনতে, আর উনি কি আপনার খুব ভাল বন্ধু”। বৃদ্ধশ্রমের বৃদ্ধ মালিক বললেন “না আমি উনার বন্ধু নই, উনার সাথে আমার চল্লিশ বছর পর দেখা, চল্লিশ বছর আগে উনার সাথে এক অনাথ আশ্রমের সামনে দেখা হয় এবং পরিচয়। উনার কোন ছেলে-মেয়ে ছিল না, এক অনাথকে দত্তক নিতে আসে সেই অনাথ আশ্রমে, আমার যতোটুকু মনে পরে তুমি সেই অনাথ যাকে উনি দত্তক নেন”।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
আব্দুল মান্নান মল্লিক ২২/০৯/২০১৬দারুণ লিখেছেন। অনেক ধন্যবাদ
-
আজিজ আহমেদ ০৮/০৯/২০১৬লেখাটা আর একটু ভাল হতে পারতো রবি।
প্লটটা ভাল ছিল।
আমার নতুন গল্পটা পড়ে দেখো। -
জয়শ্রী রায় মৈত্র ১৫/০৮/২০১৬বাস্তবতা আর কাল্পনিকতার সংমিশ্রণ । গল্পের সারাংশ বুঝতে অনেক গভীরে যেতে হবে । এই থিমকে সঙ্গে নিয়েই গল্পটা আর একটু বড় করা যেতে পারে আর পরিবেশন আরও মনোগ্রাহী করা যেতে পারে ভাষা বিন্যাসে । যাই হোক পরবর্তীতে নিশ্চয়ই আরও ভালো থিমের গল্প এবং সাথে সুন্দর পরিবেশন আশা করব ।
-
আনিসা নাসরীন ১৪/০৮/২০১৬খুব ভাল হয়েছে
-
পরশ ০৫/০৮/২০১৬খুব ভাল হয়েছে
-
মোনালিসা ০৪/০৮/২০১৬বেদনাময়
-
ফয়জুল মহী ৩১/০৭/২০১৬মূল্যবান চিন্তার প্রতিফলন
-
সজীব ২৯/০৭/২০১৬100%right
-
স্বপ্নময় স্বপন ২৮/০৭/২০১৬অনন্য অনুভুতি হলো!