ভালোবাসা দিবসে
উপলক্ষ করে ভালোবাসা যায় না।আবার উপলক্ষ ছাড়া ভালোবাসা জমে ক্ষীরও হয় না।হয়তো তাই 'ভ্যালেন্টাইন'স ডে' নামক ভালোবাসার একদিনে লক্ষ লক্ষ ফুটন্ত গোলাপের হাত বদল হয়,কার্ডের বিনিময় হয়।
কোন কোন গোলাপ কিছু ঘন্টা খুব যতনে থেকে যায় বইয়ের মাঝে,কিছু গোলাপ রাস্তাতেই পড়ে থাকে,কিছু গোলাপের পাপড়ি ঝরে যায় সূর্যাস্তের আগেই,কিছু গোলাপ ফুলদানিতে রয়ে স্মৃতির মূর্ছণায় হারিয়ে যায়। রিক্সাওয়ালা একদিনে ঘন্টা চুক্তিতে রিকশা চালায়,বাদামওয়ালার বাদামের ঝুড়ি হয় শূন্য,দুপুর বেলায় ভালোবাসা ছড়ায় দামী রেস্টুরেন্টের বিরিয়ানির গন্ধে,সন্ধ্যায় পার্কের কাটে নির্জনতার আক্ষেপ,ল্যাম্প পোস্ট চুপিসারে উঁকি মারে, সন্ধ্যার তারায় মিশে যায় এলোমেলো কতো ভাবনা।অতঃপর সম্পূর্ণ অনিচ্ছায় নীড়ে ফেরা।আর ভালোবাসাময় রাতের শেষ প্রহরে মুঠোফোনের শেষ ঝলকানি,ফিরে দেখা; সাথে কিছু আকুলতা।।
কোন কোন গোলাপ কিছু ঘন্টা খুব যতনে থেকে যায় বইয়ের মাঝে,কিছু গোলাপ রাস্তাতেই পড়ে থাকে,কিছু গোলাপের পাপড়ি ঝরে যায় সূর্যাস্তের আগেই,কিছু গোলাপ ফুলদানিতে রয়ে স্মৃতির মূর্ছণায় হারিয়ে যায়। রিক্সাওয়ালা একদিনে ঘন্টা চুক্তিতে রিকশা চালায়,বাদামওয়ালার বাদামের ঝুড়ি হয় শূন্য,দুপুর বেলায় ভালোবাসা ছড়ায় দামী রেস্টুরেন্টের বিরিয়ানির গন্ধে,সন্ধ্যায় পার্কের কাটে নির্জনতার আক্ষেপ,ল্যাম্প পোস্ট চুপিসারে উঁকি মারে, সন্ধ্যার তারায় মিশে যায় এলোমেলো কতো ভাবনা।অতঃপর সম্পূর্ণ অনিচ্ছায় নীড়ে ফেরা।আর ভালোবাসাময় রাতের শেষ প্রহরে মুঠোফোনের শেষ ঝলকানি,ফিরে দেখা; সাথে কিছু আকুলতা।।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
অভিষেক মিত্র ১৬/০২/২০১৬ভালো
-
ধ্রুব রাসেল ১৬/০২/২০১৬ভাল।
-
গাজী তৌহিদ ১৫/০২/২০১৬ভ্যালেন্টাইনের সাধারণ কার্যাবলী সুন্দর লেখনি দ্বারা ফুটিয়ে তুলেছেন। দারুণ।
-
বিদ্রোহী ফাহিম খান ১৫/০২/২০১৬বাস্তবতার প্রতিফলন! ভালো লাগলো!