তারুণ্যে বিজ্ঞাপন
বিশ্বের ইতিহাসে নজর দিলে দেখা যায়, বহুদিন আগে বিশ্বের পাশ্চাত্য
দেশগুলিতে শিল্পবিপ্লের শুরু হলেও এর ধারা প্রবাহ সারা বিশ্বে এখনো বর্তমান। শিল্প, ব্যবসা-বানিজ্য এমনকি বিভিন্ন সামাজিক ক্ষেত্রেও বিজ্ঞাপন একটি অতি গুরুত্বপূর্ণ মাধ্যম। একদিকে শিল্পপতি, ব্যবসায়ী ও বিভিন্ন সংস্থা গুলি অন্যতম মাধ্যম হিসাবে ব্যবহার করছে বিজ্ঞাপনকে। অপরপক্ষে অতিসাধারন মানুষ থেকে বুদ্ধিজীবি মহল সকলেই বিজ্ঞাপনের মাধ্যমে বিভিন্ন বিষয়ে পরিচিতি লাভ করে তা দৈনন্দীন জীবনে কাজে লাগিয়ে উপকৃত হচ্ছে।
আজ থেকে তারুণ্যেও বিজ্ঞাপন দেখানো শুরু হয়েছে। বর্তমান বিশ্বে মানব কল্যাণে বিজ্ঞাপন একটি অতি গুরুত্বপূর্ণ মাধ্যম। আশাকরি তারুণ্যের এই পদক্ষেপ বহু মানুষ তথা সমাজের উন্নতি বিধানে যথেষ্ট সাহায্য করবে। তাই স্বহৃদয়ে তারুণ্যকে স্বাগত জানাই।
দেশগুলিতে শিল্পবিপ্লের শুরু হলেও এর ধারা প্রবাহ সারা বিশ্বে এখনো বর্তমান। শিল্প, ব্যবসা-বানিজ্য এমনকি বিভিন্ন সামাজিক ক্ষেত্রেও বিজ্ঞাপন একটি অতি গুরুত্বপূর্ণ মাধ্যম। একদিকে শিল্পপতি, ব্যবসায়ী ও বিভিন্ন সংস্থা গুলি অন্যতম মাধ্যম হিসাবে ব্যবহার করছে বিজ্ঞাপনকে। অপরপক্ষে অতিসাধারন মানুষ থেকে বুদ্ধিজীবি মহল সকলেই বিজ্ঞাপনের মাধ্যমে বিভিন্ন বিষয়ে পরিচিতি লাভ করে তা দৈনন্দীন জীবনে কাজে লাগিয়ে উপকৃত হচ্ছে।
আজ থেকে তারুণ্যেও বিজ্ঞাপন দেখানো শুরু হয়েছে। বর্তমান বিশ্বে মানব কল্যাণে বিজ্ঞাপন একটি অতি গুরুত্বপূর্ণ মাধ্যম। আশাকরি তারুণ্যের এই পদক্ষেপ বহু মানুষ তথা সমাজের উন্নতি বিধানে যথেষ্ট সাহায্য করবে। তাই স্বহৃদয়ে তারুণ্যকে স্বাগত জানাই।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।