স্বাদহীন বাংলাকে করতে হবে স্বাধীন
বর্ষ বরণের বিষয় টা আমাকে বারে বারে চিন্তিত করছে । যারা এই খারাপ কাজটা করেছে তারাও তো এদেশের জল বাতাসের মধ্যে মানুষ হওয়া। তবে কেন এমন আচরণ ?
বাংলার জল বায়ু কখনো তো পাক হানাদারের মত পশু জন্ম দিতে পারে না ।
এই দোষ আমাদের , এই লজ্জা আমাদের ! আমাদের কে মেনে নিতে হবে যেমন কন্যার , মায়ের , বোনের নিপীড়ন কথা সাথে সাথে জানতে হবে স্বাধীনতার এতদিন পরও মেয়েদের জন্য এদেশ স্বাধীন নয়, আর এটার জন্য আজ বাংলার জল,মাটি ,বায়ু স্বাদহীন ।আমাদের সবাই কে নিজের অবস্থান থেকে পশুদের বিতাড়িত করে বনে পাঠিয়ে এই ভূমিকে করতে হবে মা ,বোনের ,কন্যার বা জায়ার ।যে পুরুষ মেয়ে জাতিকে সম্মান করতে পারে না সে তার নিজের মাকে ও সম্মান করতে পারে না ।
বাংলার জল বায়ু কখনো তো পাক হানাদারের মত পশু জন্ম দিতে পারে না ।
এই দোষ আমাদের , এই লজ্জা আমাদের ! আমাদের কে মেনে নিতে হবে যেমন কন্যার , মায়ের , বোনের নিপীড়ন কথা সাথে সাথে জানতে হবে স্বাধীনতার এতদিন পরও মেয়েদের জন্য এদেশ স্বাধীন নয়, আর এটার জন্য আজ বাংলার জল,মাটি ,বায়ু স্বাদহীন ।আমাদের সবাই কে নিজের অবস্থান থেকে পশুদের বিতাড়িত করে বনে পাঠিয়ে এই ভূমিকে করতে হবে মা ,বোনের ,কন্যার বা জায়ার ।যে পুরুষ মেয়ে জাতিকে সম্মান করতে পারে না সে তার নিজের মাকে ও সম্মান করতে পারে না ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
আবিদ আল আহসান ২৯/০৪/২০১৫Nicee
-
সাইদুর রহমান ১৯/০৪/২০১৫খুব ভালো লাগলো।
অনেক শুভেচ্ছা। -
সৈয়দ আলি আকবর, ১৯/০৪/২০১৫স্বাধীনতার অপেক্ষা শেয হবে কি ?
-
সৈয়দ আলি আকবর, ১৯/০৪/২০১৫অনেক সুন্দর