না লিখে পারলাম নপ
আমি সাধারনত রাজনৈতিক বিষয় নিয়ে লেখালেখি করি না তবুও
এই বিয়ষটা নিয়ে না লিখে পারলাম না। "ইসলাম শান্তির ধর্ম"এটা ঠিক এবং এর সাথে দ্বিমত করার মত সাহসও নেই কিন্তু বিশ্ব মিডিয়া ভারতের পাইলটকে ভারতের কাছে হস্তান্তর করার জন্য বার বারই বলে আসছে ইসলাম শান্তির ধর্ম বলেই পাকিস্তান এ কাজটি করতে পেরেছে, এটা ঠিক না। এর পিছনে হয়তো বৃহৎ স্বার্থ রয়েছে পাকিস্তানের। পাকিস্তান যদি ইসলামকে শান্তির ধর্ম মনে করত তাহলে ১৯৭১ সালের ২৫ শে মার্চ রাতটি বাংলাদেশের বুকে আসতো না। কারন তখনো পাকিস্তানে শতকরা ৯৫% লোক মুসলমান ছিল। তাই ইসলাম ধর্মের সাথে তুলনা না করে আসল ঘটনাটা প্রকাশ করুন। যারা ৩০লক্ষ মানুষকে খুন ও ২ লক্ষ মা-বোনদের ইজ্জ্বত নিয়ে খেলা করতে পারে তাদের পরিচয়ে ইসলাম পরিচিত হতে পারে না।ইসলাম পরিচিত হবে তার সগৌরবে। ইসলাম সব সময়ের জন্য শান্তির ধর্ম।
এই বিয়ষটা নিয়ে না লিখে পারলাম না। "ইসলাম শান্তির ধর্ম"এটা ঠিক এবং এর সাথে দ্বিমত করার মত সাহসও নেই কিন্তু বিশ্ব মিডিয়া ভারতের পাইলটকে ভারতের কাছে হস্তান্তর করার জন্য বার বারই বলে আসছে ইসলাম শান্তির ধর্ম বলেই পাকিস্তান এ কাজটি করতে পেরেছে, এটা ঠিক না। এর পিছনে হয়তো বৃহৎ স্বার্থ রয়েছে পাকিস্তানের। পাকিস্তান যদি ইসলামকে শান্তির ধর্ম মনে করত তাহলে ১৯৭১ সালের ২৫ শে মার্চ রাতটি বাংলাদেশের বুকে আসতো না। কারন তখনো পাকিস্তানে শতকরা ৯৫% লোক মুসলমান ছিল। তাই ইসলাম ধর্মের সাথে তুলনা না করে আসল ঘটনাটা প্রকাশ করুন। যারা ৩০লক্ষ মানুষকে খুন ও ২ লক্ষ মা-বোনদের ইজ্জ্বত নিয়ে খেলা করতে পারে তাদের পরিচয়ে ইসলাম পরিচিত হতে পারে না।ইসলাম পরিচিত হবে তার সগৌরবে। ইসলাম সব সময়ের জন্য শান্তির ধর্ম।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোহাম্মদ মাইনুল ১৬/০৫/২০২১রাইট।
-
এম এম হোসেন ১৮/০৪/২০২১বেশ
-
দীপঙ্কর বেরা ৩১/০৩/২০১৯বেশ
-
সাইয়িদ রফিকুল হক ০৩/০৩/২০১৯সহমত।