দেশের দাম নাকি মাত্র একশ ইউরু
গত কিছু দিন আগে দেখা হল গনেশ নামের এক ভদ্র লোকের সাথে ভদ্র লোক নাকি বাংলাদেশি
বাংলায় কথা বলতেছে তা অ কলিকাতান বাংলায়, আমাকে বলতেছেন উনি নাকি বাংলা দেশি বাংগালি আবার সিলেট নাকি বাড়ি ও আমি আর কথা না বাড়িয়ে কাফি কাওয়ার অফার দিলাম লোকটা মানল ও কারন যেই অফিসে গেছি সেখানে ৩০/৪০ মি , সময় ত লাগবেই, যাই হউক কাফি খেতে খেতে কথা বলা শুরু হল আমি আর ভাষা নিয়ে কথা না বলে অন্য প্রসংে কথা বলা শুরু করলাম। যাই হউক প্রায় ১০/১২ মি , পরে সক্ষম হলাম, আমার উদ্যেশ্যে লোক টা ফাস করে দিল কিভাবে কিভাবে বাংলাদেশি জন্মনিবন্ধন সার্টিফিকেট পেয়ে থাকে মাত্র একশ টাকা খরচ করলেই নাকি পাওয়া যায় জন্ম নিবন্ধন সার্টিফিকেট। অবাক হবার কিছু নায় এ ভাবে হাজার হাজার। এন্ডিয়ান আছেন যারা বাংলাদেশি হিসাবে এই দেশে এজাইল পেয়ে সুবিধা ভুগ করতেছেন। তার ছেও অনেক বড় অবাক হওয়ার বিষয় হল মাত্র ৩/৪ শ ইউরুতে নাকি বাংলাফেশি পাসপোর্ট পাওয়াযায় বাংলাদেশ এম্বেসি থেকে, ভদ্র লোক আর ও জানালেন এদের কয়েক জন নাকি ইলিগেল ভাবে / ক্রাইম করে টাকা হাতিয়ে নিয়ে ইন্ডিয়া তে ছলে গেছেন। অথচ আফসোস কি জানেন আমরা নাকি বাংলাদেশী বাংলাদেশি ?
বাংলায় কথা বলতেছে তা অ কলিকাতান বাংলায়, আমাকে বলতেছেন উনি নাকি বাংলা দেশি বাংগালি আবার সিলেট নাকি বাড়ি ও আমি আর কথা না বাড়িয়ে কাফি কাওয়ার অফার দিলাম লোকটা মানল ও কারন যেই অফিসে গেছি সেখানে ৩০/৪০ মি , সময় ত লাগবেই, যাই হউক কাফি খেতে খেতে কথা বলা শুরু হল আমি আর ভাষা নিয়ে কথা না বলে অন্য প্রসংে কথা বলা শুরু করলাম। যাই হউক প্রায় ১০/১২ মি , পরে সক্ষম হলাম, আমার উদ্যেশ্যে লোক টা ফাস করে দিল কিভাবে কিভাবে বাংলাদেশি জন্মনিবন্ধন সার্টিফিকেট পেয়ে থাকে মাত্র একশ টাকা খরচ করলেই নাকি পাওয়া যায় জন্ম নিবন্ধন সার্টিফিকেট। অবাক হবার কিছু নায় এ ভাবে হাজার হাজার। এন্ডিয়ান আছেন যারা বাংলাদেশি হিসাবে এই দেশে এজাইল পেয়ে সুবিধা ভুগ করতেছেন। তার ছেও অনেক বড় অবাক হওয়ার বিষয় হল মাত্র ৩/৪ শ ইউরুতে নাকি বাংলাফেশি পাসপোর্ট পাওয়াযায় বাংলাদেশ এম্বেসি থেকে, ভদ্র লোক আর ও জানালেন এদের কয়েক জন নাকি ইলিগেল ভাবে / ক্রাইম করে টাকা হাতিয়ে নিয়ে ইন্ডিয়া তে ছলে গেছেন। অথচ আফসোস কি জানেন আমরা নাকি বাংলাদেশী বাংলাদেশি ?
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ ইমরান হোসেন (ইমু) ০৩/০৫/২০১৭বুকটা ফাইট্ট্র যায়, আমরা নাকি বাংলাদেশী!!!!
-
মধু মঙ্গল সিনহা ০২/০৫/২০১৭হো! সত্যি তো।