আমাদের কাছে এমন একটি জাতীয় সংগীত রচনা যেন সময়ের দাবী হয়ে উঠেছে
বাংলাদেশ নামটির সাথেই জড়িয়ে আছে এক গৌরব উজ্জ্বল কালজয়ী লড়াকু বিজয়ের ইতিহাস।অথচ আমাদের এমন সব বীরত্ব গাঁথার কাহিনী বাদ দিয়ে এমন একটি গান হয়েছে আমাদের জাতীয় সংগীত যা কিনা বাংলাদেশে নামক রাষ্ট্রটি জন্মেরও প্রায় এক যুগ আগের লেখা।
আমার মতে রণ সংগীতের মতই জাতীয় সংগীতেও একটু ঝাজালো ভাব থাকা দরকার, থাকা দরকার দেশের অতীত শৌর্য বীর্যের অদল। এমন গান হবে জাতীয় সংগীত যেখানে বাংদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার যুদ্ধের কিছু উজ্জ্বল ইতিহাসের ছোঁয়া থাকে যা শুনে নতুন প্রজন্ম গর্বিত হবে। নিজের ভেতর লালন করবে দেশের প্রতি অকৃত্রিম শ্রদ্ধা ও ভালবাসা। আর সদা জাগ্রত করবে তার বিবেককে দেশকে সকল অনিহা থেকে রক্ষাকল্পে।
আমার মতে রণ সংগীতের মতই জাতীয় সংগীতেও একটু ঝাজালো ভাব থাকা দরকার, থাকা দরকার দেশের অতীত শৌর্য বীর্যের অদল। এমন গান হবে জাতীয় সংগীত যেখানে বাংদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার যুদ্ধের কিছু উজ্জ্বল ইতিহাসের ছোঁয়া থাকে যা শুনে নতুন প্রজন্ম গর্বিত হবে। নিজের ভেতর লালন করবে দেশের প্রতি অকৃত্রিম শ্রদ্ধা ও ভালবাসা। আর সদা জাগ্রত করবে তার বিবেককে দেশকে সকল অনিহা থেকে রক্ষাকল্পে।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সৈয়দ আলি আকবর, ২৮/০২/২০১৬ধন্য বাদ সবাইকে
-
জে এস সাব্বির ১৫/০৬/২০১৫সৈয়দ ভাই ,আপনি একটা লিখে ফেলেন ।দেখি ব্লগ থেকে কিছু করা যায় কিনা !
-
T s J ১০/০৬/২০১৫কোন কি লিখতে পারলাম না
-
জাহিদুর রহমান ২৭/০৫/২০১৫Ek mot
-
আবিদ আল আহসান ২৫/০৫/২০১৫Niceeeee
-
রইস উদ্দিন খান আকাশ ২৫/০৫/২০১৫অামাদের জাতীয় সঙ্গীত তো বেশ সুন্দর। চোখ ভিজিয়ে দেয়ার মত