সেরা তিন প্রতিযোগিতার ফলাফল
সেপ্টেম্বর মাসব্যপী আয়োজিত সেরা তিন প্রতিযোগিতার বিভিন্ন বিভাগের ফলাফল অবশেষে চূড়ান্তভাবে বাছাই করা হয়েছে। পুরো সেপ্টেম্বর মাসে তারুণ্যের সদস্যেরা সর্বমোট ৭২৪টি ব্লগ ও ৪,৮৪৩টি মন্তব্য প্রকাশ করেছেন। এতগুলো ব্লগ ও মন্তব্য থেকে নিচের হিসাব অনুযায়ী বিভিন্ন বিভাগের বিজয়ীদের বাছাই করা হয়েছে।
সেপ্টেম্বর মাসে সবচেয়ে বেশি ব্লগ প্রকাশ করেছেন যে দশজনঃ
সার্বিকভাবে সেরা তিনজনকে ইমেইলের মাধ্যমে তাদের ডাকযোগাযোগের ঠিকানা আমাদের জানানোর জন্য অনুরোধ করছি। এ মাসের মধ্যেই প্রতিযোগিতার পুরস্কার তাদের কাছে পাঠানো হবে।
এছাড়া সকল বিভাগের সকল সেরাদের পাশাপাশি প্রতি বিভাগের প্রথম দশজন এবং অন্যান্য সকল অংশগ্রহণকারীদের আমাদের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।
সেরা নির্বাচনের ক্ষেত্রে আমাদের পয়েন্ট দেয়ার পদ্ধতি দেখেই আপনারা বুঝবেন যে এখানে লেখার মান ও উৎকর্ষতার চেয়ে অনেক ক্ষেত্রেই সংখ্যার উপর গুরুত্ব বেশি দেয়া হয়েছে। কারণ এই প্রতিযোগিতার মূল লক্ষ্যই ছিলো যারা তারুণ্যে সবচেয়ে বেশি সক্রিয়ভাবে লেখালেখি ও মন্তব্য করছেন তাদের মধ্য থেকে সেরা বাছাই করা। তাই যারা আরও মানসম্পন্ন লিখেন, কিন্তু তারুণ্যে কম লেখালেখি করেন, এই প্রতিযোগিতার ফলাফলে তাদের মনক্ষুণ্ণ হবার কোন কারণ নেই।
বিভিন্ন সময় আমরা এভাবে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করবো। এবং প্রতিযোগিতার বিষয়বস্তু থেকে নিয়ে বিজয়ী নির্বাচনের পদ্ধতিতেও নানারকম বৈচিত্রতা থাকবে।
সেরা ব্লগার
সেপ্টেম্বর মাসে সবচেয়ে বেশি ব্লগ প্রকাশ করেছেন যে দশজনঃ
সদস্য | ব্লগের সংখ্যা | পয়েন্ট |
---|---|---|
ইনসিগনিয়া (অভি) | ৪৫ | ১৭৬ |
দেবার্পণ ঘোষ | ৩৫ | ১২৪ |
ওয়াহিদ | ৩৪ | ১১১ |
সহিদুল হক | ২৭ | ১০৭ |
আমি তুমি সে | ২৬ | ৭০ |
সালমান মাহফুজ | ২৪ | ৮৬ |
মাহমুদ নাহিদ | ২৩ | ১২১ |
ডাঃ প্রবীর আচার্য নয়ন | ২১ | ১০২ |
গাজী তারেক আজিজ | ১৯ | ৬৭ |
চোখের আলোয়_সম্পূর্ণা | ১৯ | ৬১ |
পয়েন্ট দেয়ার ক্ষেত্রে যেসব বিষয় বিবেচনা করা হয়েছে
- কবিতা, সংগৃহীত তথ্য ও কৌতুকে ১ থেকে ৫-এর মধ্যে পয়েন্ট দেয়া হয়েছে।
- গল্প, অভিজ্ঞতা ও অন্যান্য সব বিভাগের লেখায় ১ থেকে ১০-এর মধ্যে পয়েন্ট দেয়া হয়েছে।
- পয়েন্ট দেয়ার ক্ষেত্রে লেখার বিষয়বস্তু ও বানানের দিকে নজর দেয়া হয়েছে।
- বাংলা লেখার থেকে ইংরেজী ভাষায় প্রকাশিত লেখার গুরুত্ব কম দেয়া হয়েছে।
সেরা তিন ব্লগারঃ
ক্রমানুসার | সদস্য | পয়েন্ট |
---|---|---|
১ | ইনসিগনিয়া (অভি) | ১৭৬ |
২ | দেবার্পণ ঘোষ | ১২৪ |
৩ | মাহমুদ নাহিদ | ১২১ |
সেরা মন্তব্যকারী
সেপ্টেম্বর মাসে অন্যান্যদের ব্লগে সবচেয়ে বেশি মন্তব্য করেছেন যে দশজনঃসদস্য | মন্তব্যের সংখ্যা | পয়েন্ট |
---|---|---|
ইনসিগনিয়া (অভি) | ৫৮২ | ১১০৪ |
ইব্রাহীম রাসেল | ২৮৫ | ৪২৬ |
সহিদুল হক | ২৪৫ | ৯২২ |
সুবীর কাস্মীর পেরেরা | ২১৩ | ২৯৪ |
সাখাওয়াৎ | ২১১ | ৭২০ |
দাদা মুহাইমিন চৌধূরী | ২০২ | ৬০৮ |
ডাঃ প্রবীর আচার্য নয়ন | ১৪১ | ৯৬৭ |
সালমান মাহফুজ | ১০৭ | ৪০৯ |
ওয়াহিদ | ৯০ | ২৬০ |
রোদের ছায়া | ৮১ | ৩৫০ |
পয়েন্ট দেয়ার ক্ষেত্রে যেসব বিষয় বিবেচনা করা হয়েছে
- গতানুগতিক যেকোন সংক্ষিপ্ত মন্তব্যে কোন পয়েন্ট দেয়া হয়নি।
- ২০-এর উপর থেকে নিয়ে ৫০ অক্ষরবিশিষ্ট মন্তব্যে ১ পয়েন্ট করে দেয়া হয়েছে।
- ৫০-এর উপর থেকে নিয়ে ১০০ অক্ষরবিশিষ্ট মন্তব্যে ৫ পয়েন্ট করে দেয়া হয়েছে।
- ১০০-এর উপর অক্ষরবিশিষ্ট মন্তব্যে ১০ পয়েন্ট করে দেয়া হয়েছে।
সেরা তিন মন্তব্যকারীঃ
ক্রমানুসার | সদস্য | পয়েন্ট |
---|---|---|
১ | ইনসিগনিয়া (অভি) | ১১০৪ |
২ | ডাঃ প্রবীর আচার্য নয়ন | ৯৬৭ |
৩ | সহিদুল হক | ৯২২ |
সেরা মন্তব্যগ্রহীতাঃ
সেপ্টেম্বর মাসে যে দশজন সদস্য তাদের ব্লগে অন্যান্যদের মন্তব্য সবচেয়ে বেশি পেয়েছেনঃসদস্য | প্রাপ্ত মন্তব্যের সংখ্যা | পয়েন্ট |
---|---|---|
ইনসিগনিয়া (অভি) | ১৭৬ | ২২১ |
সহিদুল হক | ১২৫ | ১৬০ |
ওয়াহিদ | ১১৫ | ১৫৪ |
সুবীর কাস্মীর পেরেরা | ১০৫ | ২৩৩ |
দেবার্পণ ঘোষ | ১০৩ | ১২৮ |
সালমান মাহফুজ | ৯৭ | ১২৬ |
আমি তুমি সে | ৯৬ | ১৫৯ |
ইব্রাহীম রাসেল | ৯৪ | ১৩০ |
দাদা মুহাইমিন চৌধূরী | ৮৭ | ১২০ |
ডাঃ প্রবীর আচার্য নয়ন | ৮৭ | ৯৯ |
পয়েন্ট দেয়ার ক্ষেত্রে যেসব বিষয় বিবেচনা করা হয়েছে
- গতানুগতিক যেকোন সংক্ষিপ্ত মন্তব্যে কোন পয়েন্ট দেয়া হয়নি।
- ২০-এর উপর থেকে নিয়ে ৫০ অক্ষরবিশিষ্ট মন্তব্যে ১ পয়েন্ট করে দেয়া হয়েছে।
- ৫০-এর উপর থেকে নিয়ে ১০০ অক্ষরবিশিষ্ট মন্তব্যে ২ পয়েন্ট করে দেয়া হয়েছে।
- ১০০-এর উপর অক্ষরবিশিষ্ট মন্তব্যে ৫ পয়েন্ট করে দেয়া হয়েছে।
সেরা তিন মন্তব্যগ্রহীতাঃ
ক্রমানুসার | সদস্য | পয়েন্ট |
---|---|---|
১ | সুবীর কাস্মীর পেরেরা | ২৩৩ |
২ | ইনসিগনিয়া (অভি) | ২২১ |
৩ | সহিদুল হক | ১৬০ |
সার্বিকভাবে সেরা তিন
সার্বিক বিবেচনায় তিন বিভাগের সকল সেরাদের থেকে সেরা তিন হয়েছেন যারাঃক্রমানুসার | সদস্য | পয়েন্ট |
---|---|---|
১ | ইনসিগনিয়া (অভি) | ২২০৫ |
২ | সহিদুল হক | ১৬১৭ |
৩ | ডাঃ প্রবীর আচার্য নয়ন | ১৫৭৬ |
সেরা বিবেচনায় যেভাবে পয়েন্ট দেয়া হয়েছেঃ
- সেরা পয়েন্ট = (৫ x ব্লগার পয়েন্ট) + মন্তব্যকারী পয়েন্ট + মন্তব্যগ্রহীতা পয়েন্ট
- শুধুমাত্র তিন বিভাগে যারা সেরা তিনের মধ্যে আছেন, তাদের থেকে সেরাদের সেরা বাছাই করা হয়েছে।
সার্বিকভাবে সেরা তিনজনকে ইমেইলের মাধ্যমে তাদের ডাকযোগাযোগের ঠিকানা আমাদের জানানোর জন্য অনুরোধ করছি। এ মাসের মধ্যেই প্রতিযোগিতার পুরস্কার তাদের কাছে পাঠানো হবে।
এছাড়া সকল বিভাগের সকল সেরাদের পাশাপাশি প্রতি বিভাগের প্রথম দশজন এবং অন্যান্য সকল অংশগ্রহণকারীদের আমাদের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।
সেরা নির্বাচনের ক্ষেত্রে আমাদের পয়েন্ট দেয়ার পদ্ধতি দেখেই আপনারা বুঝবেন যে এখানে লেখার মান ও উৎকর্ষতার চেয়ে অনেক ক্ষেত্রেই সংখ্যার উপর গুরুত্ব বেশি দেয়া হয়েছে। কারণ এই প্রতিযোগিতার মূল লক্ষ্যই ছিলো যারা তারুণ্যে সবচেয়ে বেশি সক্রিয়ভাবে লেখালেখি ও মন্তব্য করছেন তাদের মধ্য থেকে সেরা বাছাই করা। তাই যারা আরও মানসম্পন্ন লিখেন, কিন্তু তারুণ্যে কম লেখালেখি করেন, এই প্রতিযোগিতার ফলাফলে তাদের মনক্ষুণ্ণ হবার কোন কারণ নেই।
বিভিন্ন সময় আমরা এভাবে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করবো। এবং প্রতিযোগিতার বিষয়বস্তু থেকে নিয়ে বিজয়ী নির্বাচনের পদ্ধতিতেও নানারকম বৈচিত্রতা থাকবে।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
মোঃ ইমরান হোসেন (ইমু) ২৪/০২/২০১৭ভাল
-
প্রশান্ত মন্ডল ২৪/১১/২০১৫অনেক অনেক শুভ কামনা সবার জন্য।
-
Înšigniã Āvî ২৮/১০/২০১৩খুব আনন্দের সাথে জানাচ্ছি উপহার স্বরূপ বইটা একটু আগে পেলাম.......পাঠানোর ক্ষেত্রে আপনাদের দায়িত্ব ও যত্ন বিশেষ ভাবে প্রশংসার দাবি রাখে, বইটি পেয়ে ভীষণ ভীষণ খুশি ভীষণ খুশি হয়েছি.... কারণ উপহার হিসাবে বই পাওয়া সব সময় ভাগ্য ও গর্বের বিষয় আর এই রীতিটা তো আমাদের এখান থেকে প্রায় চলে যেতে বসেছে ও আরো একটু নস্টালজিক হয়ে পড়লাম..... ফিরে গেলাম সেই স্কুলের দিনগুলিতে যেখানে স্যারেদের হাত থেকে পুরস্কার পাওয়া জিনিষটাও একটা বই ছিল ।
-
ডাঃ প্রবীর আচার্য নয়ন ২১/১০/২০১৩অত্যন্ত কৃতজ্ঞতা ও আনন্দের সাথে জানাচ্ছি যে, আজ আমি আপনাদের পাঠানো পুরস্কার অর্থাৎ বইটি পেয়েছি। পাঠানোর ক্ষেত্রে আপনাদের যত্ন দেখে অনেক অনেক ধন্যবাদ দিতে ইচ্ছে করছে। অনেক অনেক ধন্যবাদ
-
আরিয়ান খান ২১/১০/২০১৩মাননীয় এডমিন, একটি বিষয় খেয়াল করলাম, বড় কোন মন্তব্য পুরোটা প্রকাশিত হচ্ছেনা। আশাকরি সমস্যাটি সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
-
আরিয়ান খান ২১/১০/২০১৩সত্যিই অসাধারণ একটি ব্লগ। আমি অনেকদিন থেকে এমন একটি ব্লগই খুজছিলাম। আজ দেখা পাওয়া মাত্রই রেজিস্ট্রেশন করে ফেললাম। আমি আশা করবো ব্লগটিতে বর্তমানে যেসকল সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে আগামীতেও যেন তা অব্যাহত থাকে, প্রয়োজনে আরো কিছু সুযোগ-সুবিধা যোগ করা যেতে পারে। আমি এই ব্লগটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ১৭/১০/২০১৩সত্যিই অসাধারণ একটি বল্গ আপনাদের!
-
আরজু নাসরিন পনি ১১/১০/২০১৩খুবই ভালো উদ্যোগ ।
ব্লগারদের দায়িত্বশীল, বস্তুনিষ্ঠ ব্লগিং এ আগ্রহ বাড়াতে এবং সহব্লগারদের পোস্ট বেশি করে পড়তে এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানাই । -
মুজিবুর রহমান মুনীর ১০/১০/২০১৩সকলকে আন্তরিক অভিনন্দন। প্রতিযোগিতাটি ধরে রাখা হয়। কোন কারণেই যেন মাঝপথে থেমে না যায় সে কামনা করি।
-
suman ০৯/১০/২০১৩সকলকে অভিনন্দন ...
-
মাহমুদ নাহিদ ০৯/১০/২০১৩সবার জন্য শুভ কামনা থাকলো ।
-
মোকসেদুল ইসলাম ০৯/১০/২০১৩বিজয়ী সকলকে অভিনন্দন জানাই। ভাল বিজয়ী বাছাই প্রক্রিয়া।
-
আবু আফজাল মোহাঃ সালেহ ০৯/১০/২০১৩ধন্যবাদ এডমিন ও বিজয়ীদেরকে।বাছাই পদ্ধতি বেটার।
-
দাদা মুহাইমিন চৌধূরী ০৮/১০/২০১৩আপনাদের ধন্যবাদ যারা এ ব্লগটি পরিচালনা করছেন।
প্রতিযোগীতায় যাঁরা সেরা হয়েছেন তাঁদের জানাই আন্তরিক অভিনন্দন। -
পার্থিব রাশেদ ০৮/১০/২০১৩আপনাদের এ আয়োজনটি খুবই চমৎকার। আপনাদের এ সম্মাননা তরুণ ব্লগারেদর ব্লগিং এ বিশেষ অনুপ্রেরণা যোগাবে। আপনাদের জন্য রইল শুভকামনা।
-
রোদের ছায়া ০৮/১০/২০১৩নির্বাচিত সেরাদের অভিনন্দন । নির্বাচন প্রক্রিয়া বেশ ভালো লাগলো ।
-
ডাঃ প্রবীর আচার্য নয়ন ০৮/১০/২০১৩কিভাবে যে ধন্যবাদ জানাবো এডমিনকে বুঝতে পারছি না। এই আনন্দ ভাষায় প্রকাশ করার নয়। শুধু বলবো ব্লগের সবার সহোযোগিতায় এটা হয়েছে। প্রত্যেককে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে প্রার্থনা করছি পরম করুণাময়ের কাছে যিনি সম্মান দেয়া ও রক্ষা করার একমাত্র মালিক তিনি যেন আমাকে আপনাদের দেয়া এ সম্মাননার যথাযথ মর্যাদা দেয়ার যোগ্যতা দান করেন। লেখাটাকে আমি আমার মানস সন্তানের মতো মনে করি। ঔরষজাত সন্তানের সম্মানে পিতা যেমন সম্মানিত হয় আজকের এই সম্মাননা আমার কাছে তার চেয়েও অনেক বেশি। অজস্র ধন্যবাদ
-
ইব্রাহীম রাসেল ০৮/১০/২০১৩বিজয়ীদের অভিনন্দন থাকলো। এডমিনের বিশ্লষণ ? বিশেষ করে মন্তব্য দেয়ার ক্যাটাগরিতে কারা কতটুকু অর্থবহ মন্তব্য করেছে। আমরা পাঠ করেছি। যাই হোক বস ইজ অলয়েস বস।
-
אולי כולנו טועים ০৭/১০/২০১৩যেমনটি ভেবেছিলাম, ঠিক তাই ঘটেছে ;
জনপ্রিয়তার শীর্ষে রয়েছে আসরটি -
প্রায় হাজার খানেক ব্লগ এবং হাজার
পাচেক মন্তব্য ~ অপূর্ব অর্জন।
যারা শীর্ষে আছেন তাদেরসহ প্রত্যেক
ব্লগারকেই জানাই আন্তরিক
শুভেচ্ছা ।
জানতে চাইছি, ঠিক কতজন ব্লগার
লিখছেন এই আসরে ?
আসরটির পরিচালনায় নিরলস কাজ
করে যাচ্ছেন যারা - তাদের সবাইকে
আন্তরিক ধন্যবাদ ll -
সালমান মাহফুজ ০৭/১০/২০১৩আমার পক্ষ থেকে বিজয়ী সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন । 'তারুণ্য' ব্লগ হয়ে উঠুক আরো প্রাণবন্ত, আরো আনন্দময় ।
-
Înšigniã Āvî ০৭/১০/২০১৩অনেক অনেক ধন্যবাদ জানাই এডমিনদের এত সুন্দর বিচার পদ্ধতি গ্রহণ করার জন্য....... সকল বন্ধুদের, সকল বিষয়ে সকল সেরাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।
-
Înšigniã Āvî ০৭/১০/২০১৩এডমিন, আপনাদের ই-মেল আইডি জানালে খুব সুবিধা হয় ।
-
ফয়জুল্লাহ সাকি ০৭/১০/২০১৩ধন্যবাদ এডমিন !বাছাইয়ের অতুলনীয় পদ্ধতি অবলম্বন করার জন্য।আর আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা বিজয়ী বন্ধুদের। আগামিতেও সাফল্য ধরে রাখবে বলে আশা রাখি।তোমাদের মত সঙ্গী পেয়ে আমিও অত্যন্ত খুশি।
-
সুবীর কাস্মীর পেরেরা ০৭/১০/২০১৩সবাইকে আমার প্রাণণ্ঢালা অভিনন্দন ও ভালোবাসা। তারুণ্যকে আমার আমার প্রণাম।
-
আতিক রহমান ০৭/১০/২০১৩বিচার প্রক্রিয়া স্বচ্ছ। বেশ ভালো লাগলো।
-
মৌসুমি ০৭/১০/২০১৩বিজয়ী সকলকে অভিনন্দন
-
মৌসুমি ০৭/১০/২০১৩ধন্যবাদ এডমিন । এখন বুঝতে পারছি কেন আপনি এত সময় নিয়েছেন ফলাফল প্রকাশ করতে...