প্রতিযোগিতা - সেরা তিন
আমরা আনন্দের সাথে তারুণ্যের প্রথম "সেরা তিন" প্রতিযোগিতার ঘোষনা করছি। সেপ্টেম্বর মাসব্যপী সদস্যদের ব্লগ ও মন্তব্যের উপর ভিত্তি করে নিচের তিনটি বিভাগে এই প্রতিযোগিতা হবে। সেরা তিন-এর ফলাফল অক্টোবরের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে। বিজয়ীদের নাম তারুণ্যের প্রতি পাতায় অক্টোবর মাসব্যপী দেখানো হবে।
সেরা ব্লগার
সেপ্টেম্বর মাসে সবচেয়ে বেশি যারা ব্লগ প্রকাশ করবেন, তাদের প্রথম দশজনের মধ্য থেকে লেখার মান ও বিষয়বস্তুর উপর ভিত্তি করে তিনজনকে সেরা ব্লগার ঘোষনা করা হবে।
সেরা মন্তব্যকারী
সেপ্টেম্বর মাসে সবচেয়ে বেশি যারা অন্যের ব্লগে মন্তব্য করবেন, তাদের প্রথম দশজনের মধ্য থেকে মন্তব্যের বিষয়বস্তু ও ব্লগের সাথে মন্তব্যের সম্পৃক্ততার উপর ভিত্তি করে তিনজনকে সেরা মন্তব্যকারী ঘোষনা করা হবে। তবে যারা সবার ব্লগেই একইরকম গতানুগতিক মন্তব্য করবেন, তাদের এই হিসাব থেকে বাদ দেয়া হবে।
সেরা মন্তব্যগ্রহীতা
সেপ্টেম্বর মাসে যারা তাদের ব্লগে অন্য সদস্যদের সবচেয়ে বেশি মন্তব্য পাবে, তাদের প্রথম দশজন থেকে মন্তব্যের বিষয়বস্তু ও ব্লগের সাথে মন্তব্যের সম্পৃক্ততার উপর ভিত্তি করে তিনজনকে সেরা মন্তব্যগ্রহীতা ঘোষনা করা হবে। এক্ষেত্রেও অন্যদের গতানুগতিক মন্তব্যগুলো হিসাব থেকে বাদ দেয়া হবে।
এছাড়া তিন বিভাগের মোট নয়জন বিজয়ী থেকে তাদের ব্লগ, মন্তব্য ইত্যাদি সার্বিক বিবেচনায় তিনজনকে "সেরা তিন" ঘোষনা করা হবে। এবং এই সেরা তিনের কাছে পুরস্কার হিসাবে তিনটি গল্পের বই ডাকযোগে পাঠানো হবে।
(উপরে উল্লেখিত নিয়মের উপর ভিত্ত করে নিরপেক্ষভাবে তারুণ্য কর্তৃপক্ষ প্রতি বিভাগের বিজয়ী নির্বাচন করবে। এবং এক্ষেত্রে তারুণ্য কর্তৃপক্ষের হিসাবকেই চূড়ান্ত বলে বিবেচনা করা হবে।)
সেরা ব্লগার
সেপ্টেম্বর মাসে সবচেয়ে বেশি যারা ব্লগ প্রকাশ করবেন, তাদের প্রথম দশজনের মধ্য থেকে লেখার মান ও বিষয়বস্তুর উপর ভিত্তি করে তিনজনকে সেরা ব্লগার ঘোষনা করা হবে।
সেরা মন্তব্যকারী
সেপ্টেম্বর মাসে সবচেয়ে বেশি যারা অন্যের ব্লগে মন্তব্য করবেন, তাদের প্রথম দশজনের মধ্য থেকে মন্তব্যের বিষয়বস্তু ও ব্লগের সাথে মন্তব্যের সম্পৃক্ততার উপর ভিত্তি করে তিনজনকে সেরা মন্তব্যকারী ঘোষনা করা হবে। তবে যারা সবার ব্লগেই একইরকম গতানুগতিক মন্তব্য করবেন, তাদের এই হিসাব থেকে বাদ দেয়া হবে।
সেরা মন্তব্যগ্রহীতা
সেপ্টেম্বর মাসে যারা তাদের ব্লগে অন্য সদস্যদের সবচেয়ে বেশি মন্তব্য পাবে, তাদের প্রথম দশজন থেকে মন্তব্যের বিষয়বস্তু ও ব্লগের সাথে মন্তব্যের সম্পৃক্ততার উপর ভিত্তি করে তিনজনকে সেরা মন্তব্যগ্রহীতা ঘোষনা করা হবে। এক্ষেত্রেও অন্যদের গতানুগতিক মন্তব্যগুলো হিসাব থেকে বাদ দেয়া হবে।
এছাড়া তিন বিভাগের মোট নয়জন বিজয়ী থেকে তাদের ব্লগ, মন্তব্য ইত্যাদি সার্বিক বিবেচনায় তিনজনকে "সেরা তিন" ঘোষনা করা হবে। এবং এই সেরা তিনের কাছে পুরস্কার হিসাবে তিনটি গল্পের বই ডাকযোগে পাঠানো হবে।
(উপরে উল্লেখিত নিয়মের উপর ভিত্ত করে নিরপেক্ষভাবে তারুণ্য কর্তৃপক্ষ প্রতি বিভাগের বিজয়ী নির্বাচন করবে। এবং এক্ষেত্রে তারুণ্য কর্তৃপক্ষের হিসাবকেই চূড়ান্ত বলে বিবেচনা করা হবে।)
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ভাস্কর অনির্বাণ ২৩/০৭/২০২১অভিনন্দন
-
সেলিম রেজা সাগর ১৪/০৪/২০২১শুভ কামনা
-
শঙ্খজিৎ ভট্টাচার্য ০৩/১০/২০১৯সুন্দর
-
সহিদুল হক ২৯/১০/২০১৩আপনাদের পাঠানো ই-মেইল আমার পিসিতে পড়া যাচ্ছে না।অক্ষরগুলির জায়গায় কেবল ????? এরকম চিহ্ন আসছে।তাই আমার সেরা তিনের পুরস্কার এখনও না পাওয়ার কারণটা যদি এই পাতায় জানান তো ভাল হয়।আমার ডাক-ঠিকানা হলঃ-
Sahidul Haque
VILL&P.O.-MIRHATI,
DIST-NORTH 24 PARGANAS,
W.B.
INDIA
PIN - 700125. -
সহিদুল হক ০৭/১০/২০১৩আজ তো শেষ দিন। ফলাফল কয়টার সময় প্রকাশ করবেন জানালে ভাল হয়।
-
shankar ০৫/১০/২০১৩adou ki kokhono jaanao hobe ke sera tin baa kei serar sera!! October er 1week sesh hote aar koyek ghonta baki as per calender.
-
এডমিন ০২/১০/২০১৩গতমাসে প্রকাশিত সব ব্লগ ও মন্তব্য যাঁচাই করা হচ্ছে। এতো লেখা ও মন্তব্য হতে সেরা দশ বাছাই করা সময় সাপেক্ষ কাজ। তবে আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই তা প্রকাশ করা হবে।
-
shankar ০২/১০/২০১৩আদৌ কী কখনো জানান হবে কে কে এইসব বিভাগে স্থান পেয়েছে,না পুরোটাই ঢব, গুল
-
সুবীর কাস্মীর পেরেরা ০২/১০/২০১৩এবার নোটিশটা খুলে ফেলুন। সেপ্টেম্বর চলে গেছে, এখন অক্টোবর!!!
-
দাদা মুহাইমিন চৌধূরী ৩০/০৯/২০১৩কে হয় সেরা দেখার জন্য অপেক্ষায় । পরিচিত কেউ আছেন কিনা দেখতে চাই। আর কত দেরি করবেন?
আর এতো ভাল লেখকদের মাঝে কিভাবে যে বিচার করবেন বূঝতে পারছিনা। এখানের অন্তত ২০ জন লেখকের কথা বলতে পারি যাদের লেখা পড়ে মন্তব্য করার সাহস হয়না এত ভাল লেখেন। তার মধ্যে আমার প্রিয় কিছু আছেন। তাদের কেউ হলে অনেক ভাল লাগবে। আমার তো অনেক উত্তেজনা হচ্ছে তারাতারি ফলাফল প্রকাশ করেন তর সইছেনা -
হরিশঙ্কর রায় ২৬/০৯/২০১৩ভালোই লাগলো
-
নির্ঝর রাজু ২৪/০৯/২০১৩ভালইত দাদা, এবার থেকে না হয় একটু সাহসী হলাম||-
বিনিত -
আর. এইচ. মামুন ২৩/০৯/২০১৩ভালো। আশা রাখি জমজমাট হয়ে উঠবে তারুণ্য
-
দেবার্পণ ঘোষ ২২/০৯/২০১৩পড়াশোনায় কম্পিটিশন ,
কম্পিটিশন কাজে ;
এখন দেখি কম্পিটিশন -
আড্ডা মারার মাঝে !! -
রোদের ছায়া ২২/০৯/২০১৩আমার মনে হয় ব্লগে প্রতিযোগিতা সম্পূর্ণ এডমিন নির্ভর হলে ভালো। এডমিন যে লেখাটি ভালো মনে করবে সেটাকে পুরস্কৃত করবে সেটা একটি গল্প বা একটি কবিতা বা দুটোই হতে পারে । তবে সেরা মন্তব্যকারি ও সেরা মন্তব্যগ্রহীতা উপরে উল্লেখিত নিয়মে হতে পারে ।
-
ডাঃ প্রবীর আচার্য নয়ন ২২/০৯/২০১৩খুব ভালো উদ্যোগ, এতে সবার আগ্রহ বাড়বে।
-
বিশ্বজিৎ বণিক ২২/০৯/২০১৩খুব ই ভালো উদ্যোগ ......এতে করে প্রত্যেকের লিখার প্রতি আগ্রহ বাড়বে বলে আশা করি ।
-
ভূপতি চক্রবর্তী জনি ২২/০৯/২০১৩এই প্রতিযোগীতায় ব্লগারদের মন-মালিন্য সৃষ্টি হতে পারে । এতে ব্লগের ভালো হবে বলে মনে হয় না ।
-
আহমেদ রব্বানী ২১/০৯/২০১৩তারুণ্য ব্লগ হোক সবার ভালবাসা আর ভাললাগার ব্লগ.....
-
রোদের ছায়া ১৮/০৯/২০১৩ও আচ্ছা আরেকটি কথা বলা উচিৎ মনে করছি । অনেক ক্ষেত্রে প্রতিযোগিতা কিন্তু দলাদলি , লবিং, রেষারেষি এসবের জন্ম দেয় যেটা প্রতিযোগিতা না থাকলে হয়না । এই বিষয়টিও কর্তৃপক্ষ নজর দিবে আশা করবো।
-
রোদের ছায়া ১৮/০৯/২০১৩ভালো উদ্যোগ। তবে সেরা ব্লগার বাছাইয়ে শুধু পোস্ট এর সংখ্যা বিবেচনায় না এনে লেখার গুনগত নাম যাচাই করে পুরষ্কার দেয়া উচিৎ। আর সেরা মন্তব্যকারি বাছাইয়েও মন্তব্যের গুনগত মান বিবেচনায় রাখা উচিৎ।
শুধু ' ভালো লাগলো বা চমৎকার হয়েছে '' এরকম মন্তব্য কিন্তু লেখা না পড়েও করা যায়। -
সহিদুল হক ১৮/০৯/২০১৩আমার মনে হয়,পাঠকদের মন্তব্যের পাশাপাশি এডমিনের নিজস্ব একটা বিশেষজ্ঞ প্যানেলের দ্বারা লেখার মান-বিচার যোগ করে চূডান্ত ফলাফল ঘোষনা করলে ভাল হয়।
-
মৌসুমি ১৭/০৯/২০১৩সেরা ব্লগগুলো কে কি আলাদা করে প্রথম পাতায় দেখান সম্ভব সবার পড়ার জন্য ?
-
দাদা মুহাইমিন চৌধূরী ১৭/০৯/২০১৩আফ্সোস আমার ২৯ তারিখ থেকে সেমিস্টার ফাইনাল
-
Înšigniã Āvî ১৭/০৯/২০১৩khub valo khobor