ধর্ষণ বিষয়ক লেখা সম্পর্কে জরুরি বিজ্ঞপ্তি
ধর্ষণ বর্তমানে আমাদের সমাজের এক কাল ব্যাধিতে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই পত্রিকার পাতা গুলোয় কোন না কোন ধর্ষণের কাহিনী পাওয়া যায়। বিভিন্ন ব্লগিং ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়ায় এর বিরুদ্ধে যথেষ্ট আলোড়ন সৃষ্টি করা সম্ভব হলেও দুঃখের সাথে লক্ষ্য করেছি যে অনেকেই এসব অনলাইন মিডিয়া ব্যবহার করেই আবার ধর্ষণের পক্ষে সাফাই গাইছেন। ধর্ষিতার চরিত্র বিশ্লেষণের পাশাপাশি চলে আসছে পর্দা প্রথা ও ধর্ম সহ নানা নিয়ম ও উপাচার। শুনলে মনে হয় যেন ধর্ষণের সব দায় ধর্ষিতার নিজেরই।
এধরণের যে কোনরকম প্রচার, যা পরোক্ষভাবে হলেও ধর্ষণকে গ্রহণযোগ্যতা দিচ্ছে বলে মনে হয়, তা আমাদের ওয়েবসাইটে পুরোপুরি নিষিদ্ধ ঘোষণা করছি আমরা। এমন কোন লেখা পাওয়া মাত্র লেখা সহ লেখকের পুরো একাউন্টই ব্যান করে দেয়া হবে। ধর্ষিতা নয়, একমাত্র ধর্ষণের বিরুদ্ধেই এখানে কথা বলতে হবে।
আমরা কোন ধর্মের বিরোধী নই। তবে যদি দেখি যে ধর্মের একপেশে বিশ্লেষণ দিয়ে শুধুমাত্র ধর্ষিতার কি কি করণীয় ছিল তা বর্ণনা করা হচ্ছে কোন ব্লগে, তাহলেও আমরা লেখাটি সহ লেখকের পুরো একাউন্ট এখন থেকে ব্যান করে দেবো। কোন ধর্মই ধর্ষণকে সাপোর্ট দেয় না। তাই দয়া করে আপনারাও এর সাপোর্টে ধর্ম টেনে আনবেন না। বরং ধর্ষকের ও ধর্ষণের বিরুদ্ধে কোন ধর্ম কি বলেছে তার উল্লেখ করুন আপনার লেখায়।
এছাড়া আমাদের সকল পাঠক ও সদস্যদের বলছি। আপনারা কেউ যদি এমন কোন লেখা দেখে থাকেন আমাদের এই ওয়েবসাইটে, যা উপরে উল্লেখিত নিয়ম লঙ্ঘন করছে, দয়া করে লেখার নিচে "অভিযোগ দিন" নামক লিঙ্কে ক্লিক করে এব্যাপারে আমাদের জানাবেন। সেক্ষেত্রে দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হবে আমাদের পক্ষে। ধন্যবাদ।
এধরণের যে কোনরকম প্রচার, যা পরোক্ষভাবে হলেও ধর্ষণকে গ্রহণযোগ্যতা দিচ্ছে বলে মনে হয়, তা আমাদের ওয়েবসাইটে পুরোপুরি নিষিদ্ধ ঘোষণা করছি আমরা। এমন কোন লেখা পাওয়া মাত্র লেখা সহ লেখকের পুরো একাউন্টই ব্যান করে দেয়া হবে। ধর্ষিতা নয়, একমাত্র ধর্ষণের বিরুদ্ধেই এখানে কথা বলতে হবে।
আমরা কোন ধর্মের বিরোধী নই। তবে যদি দেখি যে ধর্মের একপেশে বিশ্লেষণ দিয়ে শুধুমাত্র ধর্ষিতার কি কি করণীয় ছিল তা বর্ণনা করা হচ্ছে কোন ব্লগে, তাহলেও আমরা লেখাটি সহ লেখকের পুরো একাউন্ট এখন থেকে ব্যান করে দেবো। কোন ধর্মই ধর্ষণকে সাপোর্ট দেয় না। তাই দয়া করে আপনারাও এর সাপোর্টে ধর্ম টেনে আনবেন না। বরং ধর্ষকের ও ধর্ষণের বিরুদ্ধে কোন ধর্ম কি বলেছে তার উল্লেখ করুন আপনার লেখায়।
এছাড়া আমাদের সকল পাঠক ও সদস্যদের বলছি। আপনারা কেউ যদি এমন কোন লেখা দেখে থাকেন আমাদের এই ওয়েবসাইটে, যা উপরে উল্লেখিত নিয়ম লঙ্ঘন করছে, দয়া করে লেখার নিচে "অভিযোগ দিন" নামক লিঙ্কে ক্লিক করে এব্যাপারে আমাদের জানাবেন। সেক্ষেত্রে দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হবে আমাদের পক্ষে। ধন্যবাদ।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
সালমান মাহফুজ ০৬/০২/২০২৩চমৎকার উদ্যোগ
-
জামাল উদ্দিন জীবন ০৮/০৮/২০২১সঠিক কথা।
-
ভাস্কর অনির্বাণ ২১/০৭/২০২১ঠিক
-
স্বপন রোজারিও (মাইকেল) ১১/০৫/২০২১ঠিক ঠিক।
-
এম এম হোসেন ১৫/০৪/২০২১Right
-
আব্দুর রহমান আনসারী ১২/০৪/২০২১সঠিক
-
স্বপন রোজারিও (মাইকেল) ১১/০৪/২০২১Well Done!
-
আসিফ খন্দকার ০৫/০২/২০২১সঠিক পদক্ষেপ
-
সেলিম রেজা সাগর ২৮/০৯/২০২০ঠিক
-
Biswanath Banerjee ৩০/০৮/২০২০Right
-
সেলিম রেজা সাগর ২৫/০৮/২০২০দারুণ
-
জানবক্স খান ০৬/০৭/২০২০this is right
-
মনিরুল ইসলাম ফারাবী ২৪/০৫/২০২০Sundor
-
মোঃ ছাকিবুল ইসলাম (শাওন) ২৪/০৩/২০২০একমত আমি
-
কবি আরাফাত হোসেন ০৪/০২/২০২০আমি এতে একমত।
-
মাহামুদুল হাসান শোভন ০১/০১/২০২০সুন্দর একটা ব্যবস্থা
-
জসিম বিন ইদ্রিস ২৮/১১/২০১৯এ সকল অপকর্মের বিরুদ্ধে ঐক্য গড়ে তুলুন...
-
হাসান ইবনে নজরুল ০৯/১১/২০১৯ধন্যবাদ এমন একটি উদ্যোগ নেওয়ার জন্য। ধর্ষণকারীকেই তার পাপের শাস্তি ভোগ করতে হবে।
-
এন এস এম মঈনুল হাসান সজল ১৪/০৯/২০১৯সত্যিই অসাধারন
-
শঙ্খজিৎ ভট্টাচার্য ১৪/০৯/২০১৯সঠিক
-
শেখ চপল ইসলাম সাকিব ২৩/০৩/২০১৯ভালো পরামর্শ ও ভালো
উদ্যোগ। -
সেলিম রেজা সাগর ০২/১২/২০১৮অসাধারণ
-
মোঃ নূর ইমাম শেখ বাবু ১৮/০৯/২০১৮ভাল উদ্যোগ।
-
সেলিম রেজা সাগর ০৬/০৫/২০১৮যে কোন কারনেই একবারেই একাউন্ট ব্যান করার পক্ষে আমি নই। সতর্কপত্র অথবা কিছুদিন ব্যান করে রাখা যাবে।
-
মোহাম্মদ রাসেল প্রধান ২১/০৩/২০১৮ভাল বলেছেন
-
মাহামুদুল হাসান ২১/০১/২০১৮আমাদের আমার মা,খালা,বউ,মেয়ে বোন,দিদি কে আধুনিকা দেখতে অভ্যস্ত ,এক সাথে বসে হিন্দ,ইংরেজি,তামিল মুভি দেখছি,তখন আমাদের মনে থাকে না ধর্ম ও পোশাকের পরিমাপ ।আর সেই পোশাকে বাইরে মেয়েরা বের হলে সেক্সি বলবেন আর কেউ dont mind মনে করে ধর্ষণ করলে ধর্ম ও পোশাকের অযুহাত তুলে ধরেন ।তাই যদি হয় তবে নিজের মা বোনদের আগে সংশোধন করুন যারা ধর্ষণের স্বীকার হন তারা কারো না কারো বউ,মা,বোন,মেয়ে
-
মুনশি আফতাব আহমাদ ২৮/১০/২০১৭Aar kono natun lekha upload korte parchhi naa keno? 'Natun blog likhun' option gele ekta bigyapti aschhe, kinntu lekha post korar kono option nei.
-
মোহাম্মদ রাসেল প্রধান ০১/০৬/২০১৭সেটাই
-
আলম সারওয়ার ২৫/০৫/২০১৭ঠিক আছে জনাব
-
মোনালিসা ১৩/০৪/২০১৭থিক বলেছেন
-
মোঃআব্দুল্লাহ্ আল মামুন ২২/০৩/২০১৭সুন্দর কথা উপস্থাপন করেছেন।।।এই
কথা সবার উপস্থাপন করা উচিত।।
আজকের সমাজে আমরা যে ভুল ,অপরাধ কে
দেখেও না দেখার অভিনয় করছি।। এটা আগামীর
জন্য বিপদ ডেকে আনবে -
এস এম আলমগীর হোসেন ১৮/০২/২০১৭ভাল লাগল
-
মোনালিসা ২৬/০১/২০১৭সঠিক কথাই বলেছেন
-
শমসের শেখ ২৪/১২/২০১৬আপনাদের ও ধন্যবাদ ।
-
আসিফ ইকবাল ২২/০৮/২০১৬এটি একটি ভালো পদক্ষেপ।
-
মোঃনুরউদ্দীন রিয়াজ ০২/০৫/২০১৬সহমত
-
বঙ্গভূমির রঙ্গমেলায় ২৩/০৪/২০১৬কর্তৃপক্ষের এই পদক্ষেপকে সাধুবাদ জানাই।
-
আরজু নাসরিন পনি ২২/০৪/২০১৬ব্লগ কর্তৃপক্ষ থেকে এই পদক্ষেপকে সাধুবাদ জানাই ।
এই বিজ্ঞপ্তিটি দেখেই ব্লগে লগইন করে ধন্যবাদ জানাতে ইচ্ছে করলো।
তারুন্য ব্লগের সফলতা কামনা করছি। -
আল মামুন ২২/০৪/২০১৬সহমত পোষণ করছি।
-
শাহানাজ সুলতানা (শাহানাজ) ১৮/০৪/২০১৬সহমাত
-
পরশ ১৬/০৪/২০১৬সহমত প্রকাশ করছি
-
পরশ ১৬/০৪/২০১৬ঠিকি আছে
-
পরশ ১৬/০৪/২০১৬সঠিক
-
রিপন রাফি ১৫/০৪/২০১৬হুম ভালো বলেছেন... সহমত প্রকাশ করছি
-
পরশ ১৫/০৪/২০১৬এক মত
-
পরশ ১৩/০৪/২০১৬ভালো
-
পরশ ১৩/০৪/২০১৬সহমত
-
পরশ ১৩/০৪/২০১৬ভাল লেগেছে
-
শাহানাজ সুলতানা (শাহানাজ) ১২/০৪/২০১৬সহমত
-
এইচ এম মাসুম বিল্লাহ ০৮/০৪/২০১৬একমত। ধন্যবাদ।
-
Atikur ০৫/০৪/২০১৬thanks admine vai
-
দ্বীপ সরকার ০৪/০৪/২০১৬সহমত পোষণ করছি।
-
রফিকুল জসিম ০৪/০৪/২০১৬ভালো হয়েছে
-
রায়হান রাজিব ০৪/০৪/২০১৬হুমমমমম ।
-
অ ০২/০৪/২০১৬ভাল লাগল লেখাটা পড়ে । এডমিনের পক্ষ থেকে এটাও এক ধরনের প্রতিবাদ । আহা ! সব ব্লগের এডমিনরা যদি এভাবে লেখত ??
পর্দাহীনতার দোহাই দিয়ে অনেকেই ধর্ষণের পক্ষে সাফাই গায় । অথচ কোন ধর্মই এটা বলে না যে, কোন নারী পর্দাহীন থাকলে তাকে ধর্ষণ করা যাবে। আপনি কেমন ধার্মিক যে একটা নগ্ন মেয়ে দেখে নিজেকে সামলাতে পারেন না? আপনার ধর্মের ধার এতই কম?
আর যাই হোক আমি আপনাকে ধার্মিক বলবনা । ধর্ম আপনার লেবাস, লোভী পিশাচসত্তা আপনার আসল রূপ । -
নিয়াজ উদ্দিন সুমন ০২/০৪/২০১৬সহমত
-
পরশ ০২/০৪/২০১৬এক্মত
-
পরশ ০২/০৪/২০১৬এক মত
-
তুষার অপু ০১/০৪/২০১৬অবশ্যই দাদা। আপনার কথা মাথায় থাকবে।
-
মাহাবুব ০১/০৪/২০১৬ধন্যবাদ এডমিন।
-
নির্ঝর ৩০/০৩/২০১৬লেখা ভাল ছিল
-
আনিসা নাসরীন ৩০/০৩/২০১৬অনেক ধন্যবাদ