এই ওয়েবসাইট সম্পর্কে আপনার মতামত দিন
তারুণ্য ওয়েবসাইটটি এখনও এর মূল ডোমেইনে অফিসিয়ালি চালু করা হয়নি। আপাতত টেস্টিং-এর জন্য এর ডেভেলপমেন্ট ভার্সন চালু করা হয়েছে। এই ডেভেলপমেন্ট ভার্সনে বর্তমানে যারা যোগ দিয়ে লেখালেখি করছেন, তারা অনুগ্রহপূর্বক এই ওয়েবসাইটের নানা ফিচার ও সমস্যা সম্পর্কে মতামত ও পরামর্শ দিন এখানে মন্তব্যের মাধ্যমে। আপনাদের পরামর্শের উপর ভিত্তি করে মূল ভার্সন চালু করার আগে যতটুকু সম্ভব এই ওয়েবসাইটটিকে আরও আপডেট করা হবে।
যেসব বিষয়ে মতামত দিতে পারেনঃ
১) বর্তমানে যেসব ফিচার আছে এখানে তার কোনটায় কোন সমস্যা খুঁজে পেলে তা আমাদের জানান।
২) নতুন আর কি কি ফিচার দেখতে চান তা জানান।
৩) নতুন আরও কোন বিষয়শ্রেণী যোগ করা প্রয়োজন মনে করলে সেবিষয়ে আমাদের বলুন।
যেসব বিষয়ে মতামত দিতে পারেনঃ
১) বর্তমানে যেসব ফিচার আছে এখানে তার কোনটায় কোন সমস্যা খুঁজে পেলে তা আমাদের জানান।
২) নতুন আর কি কি ফিচার দেখতে চান তা জানান।
৩) নতুন আরও কোন বিষয়শ্রেণী যোগ করা প্রয়োজন মনে করলে সেবিষয়ে আমাদের বলুন।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
জামাল উদ্দিন জীবন ০৮/১১/২০২১ভাল
-
জামাল উদ্দিন জীবন ১৪/০৮/২০২১বেশ
-
ভাস্কর অনির্বাণ ২৩/০৭/২০২১আরো আপডেট হতে হবে
-
সেলিম রেজা সাগর ১৪/০৪/২০২১ভালো
-
সেলিম রেজা সাগর ১৩/০৬/২০২০আন্তরিক ধন্যবাদ
-
হাসান ইবনে নজরুল ০৯/১১/২০১৯তারুণ্যের ফিচারগুলো খুব ভাল লেগেছে। মোবাইলে যেমন পাতাটি দেখাচ্ছে এটা একটি ছোট আকারে পুরা পাতা আসলে আরো সুন্দর লাগত। এটা অনেকটা কম্পিউটারের আকার পাচ্ছি
-
শঙ্খজিৎ ভট্টাচার্য ০৩/১০/২০১৯ভালো লাগলো
-
সেলিম রেজা সাগর ০৯/০৩/২০১৯আমার পছন্দেরএকটি পেজ
-
জাকিরুল চৌধুরী ১৪/১১/২০১৮ভাল ।
-
সৌমেন সেন ০৭/০৩/২০১৮অপূর্ব!!!
ধন্যবাদ -
মোহাম্মদ রাসেল প্রধান ০১/০৬/২০১৭অণুকবিতা বা অণুগল্প শাখা থাকতে পারে।
-
শ্যামেন্দু ২৯/১২/২০১৫আলোচনা পড়ে ভাল লাগল।
-
কবি মোঃ ইকবাল ০৭/০৫/২০১৪আপাতত সবই ঠিকঠাক আছে বলে আমার মনে হচ্ছে।
-
মোঃওবায় দুল হক ১০/০৪/২০১৪তারুন্যর সব কিছুই ভাল লাগে।তারন্যর সদস্য থে পেরে আমরা গরবিত
-
chandan bhattacharya ০৮/০৪/২০১৪please bangla bananer dike bisesh bhabe nazar din.
bisyaner dhakkay ekei bangla konthasa, kono bangalii bodhay 5 minit sudhu bangla bolte parena, lekhar katha chherei deoa jak. erpare jadi banantao jay , tahale ar thaklo ki ? note : pratijogita banane dirgha e hay na. protijogi - dirghae, kintu pratijogita hrasha e. pl. pl. pl. -
আরজু নাসরিন পনি ১৮/১১/২০১৩প্রোফাইক পিকাচর বদলাতে চাচ্ছি ।
একাধিকবার চেষ্টা করেও কাজ হচ্ছে না । পরামর্শ দেবেন প্লিজ ।। -
Înšigniã Āvî ১৪/১১/২০১৩একটি অনুরোধ করছি..... যদি ফটোব্লগ এবং কোনও লেখায় ছবি অ্যাড করার ক্ষেত্রে যদি নিজের পার্সোনাল কমপিউটার থেকে ছবি আপলোড করার সুবিধা দেওয়া হয় তাহলে খুব ভাল হয়... সেক্ষেত্রে নিজের তোলা-প্রিয় ছবিগুলো দেওয়া যায় ।
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ০১/১১/২০১৩আমার পাতায় একটি অপ্রকাাশিতমন্তব্য দেখা যাচ্ছে কিন্তু আমি ওটা দেখতে পাচ্ছি না।ওটার উপর ক্লিক করার পরও না।দয়া করে ওটা রিমুভ করা যাবে কি?
-
দাদা মুহাইমিন চৌধূরী ০১/১১/২০১৩ব্লগে এইচ টি এম এল ট্যাগ সাপোর্ট করলে ভালো হত । এখন কি ফেইস্বুক ভিডিও ইউটিউবের মত দেওয়া যায়না!!
-
আরজু নাসরিন পনি ২৯/১০/২০১৩'মাধব কুমার সরকার' নামে একজন পাঠক আমার 'কথকতা' (http://www.tarunyo.com/anpony/blog/0031probochon0001/) পোস্টে মন্তব্য করেছেন ।
কিন্তু উনার ব্লগে যেতে পারছি না । উনার নামের উপর কার্সর রাখলে লিংক হিসেবে আসে না । ব্যাপারটা বুঝতে না পেরে অস্বস্তিতে আছি ।
একটু পরামর্শ দিবেন অনুগ্রহ করে ? -
আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩অনুগ্রহ পূর্বক সাহায্য করুন ।
আমার প্রোফাইলে একটা নোটিফিকেশন দেখাচ্ছে...
"অপ্রকাশিত মন্তব্য (১)"
অথচ বার বার চেক করছি , রিফ্রেশ দিচ্ছি... ক্লিয়ার হচ্ছে না ... -
রাখাল ২৫/১০/২০১৩এই ব্লকের ফিচারগুলো চমৎকার হয়েছে । আরো কয়েকটি ফিচার করলে অতুলনীয় হবে বলে মনে করি
১ । অনলাইনে কতজন সদস্য আছে এবং অতিথি কতজন ।
২ । কোন লেখায় পাঠক কর্তৃক +- পয়েন্টের ব্যবস্থা ও লাইক মার্কিংয়ের ব্যবস্থা ।
৩। ব্লগারের প্রোফাইল ব্যানার থাকবে এবং তাতে পিকচার সহ, কোন বাণী বা অন্য লিখতে পারবে । -
আরজু নাসরিন পনি ১৭/১০/২০১৩১. 'স্বাস্থ্যবিজ্ঞান' বা 'স্বাস্থ্য' বা এই জাতীয় শব্দ নিয়ে কোন বিষয়শ্রেণি যাতে মানুষের শারীরিক এবং মানসিক স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন লেখা থাকতে পারে ।
২. 'বইপত্র' নামের কোন বিষয়শ্রেণি ...যাতে বই রিভিউ, ব্লগারদের প্রকাশিত নতুন কোন বই নিয়ে বলা ইত্যাদি কথা গুলো থাকতে পারে ।
৩. 'গবেষণা' নামে একটা বিষয়শ্রেণি থাকতে পারে । যাতে বিভিন্ন ধরনের গবেষণা নিয়ে লেখা গুলো থাকতে পারে ।
৪. 'জেন্ডার' নিয়ে একটা বিষয়শ্রেণি থাকতে পারে । বর্তমান বিশ্বে খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় জেন্ডার ...যেখানে নারী-পুরুষের বিভিন্ন অবস্থান নিয়ে আলোচনা চলছে ।
৫. 'শিশু' বা 'শিশুতোষ' বা এই ধরণের কোন বিষয়শ্রেণি যাতে শিশুদের নিয়ে লেখা থাকতে পারে ।
আমরা শুধু বড়রা নিজেদের কথাই ভেবে থাকি । আমাদের ভাবনায় শিশুরা অনেকাংশেই উপেক্ষিত থাকে ।
কিন্তু আজকের শিশুই আগামী দিনের পথপ্রদর্শক । তাই শিশুদের নিয়ে কোন বিষয়শ্রেণির কথা কর্তৃপক্ষ ভেবে দেখতে পারেন ।
আর সবশেষে লেখালেখি করার এতো সুন্দর, পরিচ্ছন্ন প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ায় কর্তৃপক্ষকে অশেষ ধন্যবাদ জানাই ।
সবাই ভালো থাকুন ।। -
আরজু নাসরিন পনি ১৬/১০/২০১৩'সাইকোলজি' বা 'স্বাস্থ্য' যোগ করা যেতে পারে কি ?
'স্বাস্থ্য' বিষয়শ্রেণি দিলে এর অধীনে অনেক কিছুই আসতে পারে ।
অনুগ্রহপূর্বক বিবেচনা করবেন ।
বর্তমানে যে ফিচার গুলো আছে তা বেশ ভালো লাগছে ।
লেখালেখির একটি চমৎকার প্লাটফর্ম পেয়ে আমি ব্যক্তিগতভাবে খুবই আনন্দিত ।
কর্তৃপক্ষের কাছে অশেষ কৃতজ্ঞতা ।
আপনাদের সবাইকেই ঈদের শুভেচ্ছা রইল ।। -
নির্ঝর রাজু ২৬/০৯/২০১৩দাদা, এককথায় আমি ব্লগের প্রশংশায় পঞ্চমুখ! আশা করি এখন যেমন সরলতা এর ভুষন তেমন ই থাকবে, কোন জটিলতায় পরিবর্তিত হবেনা| এমন সরল থাকলে সেটা হবে আমাদের নতুনদের বিকাশের ক্ষেত্রে মাইলফলক| যাই হোক আমার কিছু কথা আছে:-
* ব্লগের ডিজাইনে কিছু যোগ করা যেতে পারে| যেমন অনলাইনে সদস্য কজন আছে, অতিথী কজন আছে|
* প্রতিটা পোষ্টই মডারেট হয়ে প্রকাশ পাওয়া, সয়ংকৃয় না হয়ে| তাতে মানের প্রশ্নে ব্লগটা সম্মৃদ্দ থাকবে -
সহিদুল হক ২৩/০৯/২০১৩বিষয়শ্রেণীর মধ্যে 'অন্যান্য' থাকলেও 'রম্যরচনা'নামক একটি শ্রেণী যুক্ত করলে ভাল হয়।কারণ রম্যরচনা সাহিত্যের একটি অন্যতম জনপ্রিয় ও গুরুত্বপূর্ণ স্তম্ভ।এটি কৌতুক বা প্রবন্ধের পর্যায়ে পড়েনা।
-
আহমাদ সাজিদ ২৩/০৯/২০১৩আরো ফিচার:
যেমন.
দূর প্রবাসে
ভ্রমণ বা দেশ-বিদেশে
দর্শনীয়স্থান বর্ণনা -
ডাঃ প্রবীর আচার্য নয়ন ২২/০৯/২০১৩খুব প্রশংসনীয় উদ্যোগ। সুন্দর ডিজাইন। জানতে চাই নিয়মিত সদস্য ও সেরা মন্তব্যকারী কিভাবে হয়।
-
אולי כולנו טועים ২২/০৯/২০১৩অসাধারণ একটি ওয়েবসাইট -
প্রসংশনীয় উদ্যোগ !
বেশ ছিমছাম পরিছন্ন পরিবেশ এই সাইট টিতে ~
পাঠকের ভালোলাগার, সবচাইতে প্রিয়
একটি ওয়েবসাইট হবে এই ওয়েবসাইট টি সে
বিষয়ে আমি নিশ্চিত। আমার কিছু মতামত ছিল
ভেবে দেখলে খুশি হব !!
১. কোনো একটি লেখায় ছবি আপলোড করতে লিংক দিতে হয়; শুধু একটি ফাইল হিসাবে ছবি আপলোড করার অপসন দেয়া যায় - যেমনটি, প্রোফাইল ছবিতে দেয়া যায় ! আমার মতে ছবি একটি লেখার গ্রহণ যোগ্যতা বাড়িয়ে দিতে পারে।
২. চারটি লেখা দেয়া যায় ২৪ ঘন্টায়। তবে ৬ ঘন্টা পর পর আপলোড করার অপসন থাকাতে কারো পক্ষেই ৪ টি লেখা দেয়া যায়না। এটা কি ২৪ ঘন্টার মাঝে ৪ টি লেখা একসাথে দেয়া যায় - যেহেতু কেউ কেউ একাধিক বিষয়ে লিখতে চাইতে পারে ?
অনেক ধন্যবাদ। -
সহিদুল হক ১৯/০৯/২০১৩কোন একটি শব্দের সর্বদা আক্ষরিক অর্থ করলে চলে না।
বিশেষত যাঁরা সাহিত্যচর্চা করেন,তাঁরা তো অবশ্যই 'তারুণ্য' শব্দের মধ্যে 'নবোদ্যম'কেই খুঁজে পাবে।আর কে না জানে নবোদ্যম বয়সের উপর নির্ভর করেনা,মানসিকতার উপর নির্ভর করে।তাই এই নামকরণকে সাধুবাদ জানাই।এই সাইটের দীর্ঘায়ু কামনা করি। -
সুবীর কাস্মীর পেরেরা ১৭/০৯/২০১৩ভাল
-
গাজী তারেক আজিজ ১৬/০৯/২০১৩এই রকমই তো খুঁজছিলাম।
-
সাখাওয়াতুল আলম চৌধুরী. ১৫/০৯/২০১৩খুবই আনন্দিত হলাম এই ওয়েবসাইটে যুক্ত হতে পেরে।আমার পরামর্শ হলো যদি সর্বাধিক পঠিত ব্লগ এবং নতুন লিখিত ব্লগ এই দুই অপশন চালু করলে ভালো হয়।
-
দাদা মুহাইমিন চৌধূরী ১৪/০৯/২০১৩একসাথে দুইটা বিষয়ে ট্যাগ করা যায়না!!? :/
যেমন একটা কবিতা বা গল্প লিখলাম সেটা আবার কৌতুকও ।
ফেইস্বুকের শেয়ার বাটন নাই। -
দাদা মুহাইমিন চৌধূরী ১৩/০৯/২০১৩কমেন্ট লাইক দেওয়ার ব্যবস্থা রাখতে পারেন
-
দাদা মুহাইমিন চৌধূরী ১৩/০৯/২০১৩যেহেতু ৬ ঘন্টার ভিতরে কেউ নতুন পোষ্ট দিতে পারেনা সেহেতু প্রতিটা আইডিতে যে টাইমার আছে তা শো করা উচিৎ।তা হলে সুবিধা হবে।
-
দাদা মুহাইমিন চৌধূরী ১৩/০৯/২০১৩বিষয়ের অধীন বিষয় থাকলে ভালো হয়। যেমন কবিতার সাব বিষয় হতে পারে ছড়া,অনুকাব্য ইত্যাদি আবার প্রযুক্তির অধিনে সিকিউরিটি,ডাউনলোড,টিউটরিয়াল ইত্যাদি। আর ইউজারের নির্দিষ্ট বিষয়ের অধীন কোন নতুন বিষয় অ্যাড করার আবেদন করার ব্যাবস্থা রাখলে ভালোহয় যাতে মডারেটর বা অ্যাডমিন রা চাইলে এপ্রুভ বা মুছে দিতে পারেন ।
ধন্যবাদ -
Înšigniã Āvî ১৩/০৯/২০১৩যতটা দেখলাম খুব ভাল লাগলো, কিন্তু এখানে একটা লেখা প্রকাশের জন্য কতটা সময় লাগে যদি জানান তাহলে সুবিধা হয়, একটা লেখা লিখেছি এখনো প্রকাশিত হইনি তাই জানতে চাইছিলাম, আর এখানে কপি পেস্ট করলে কোনও লেখায় ফরম্যাটিং অপশন (BOLD, ITALIC, UNDERLINE) কাজ করছেনা বোধহয়.... বা আমি ঠিক বুঝতে পারছিনা ।
-
হাসান ইমতি ১২/০৯/২০১৩উদ্যোগকে সাধুবাদ জানাই । এই ব্লগের ব্যপারে কিছু জানার ও কিছু বলার ছিল যা একান্তই আমার ব্যক্তিগত মতামত এবং যে যে বিষয়ে মন্তব্য চাওয়া হয়েছে তার অন্তর্ভুক্তও নয় । প্রথমত এটা কি একটা সামগ্রিক ব্লগ নাকি শুধু তরুণ সামাজের প্রতিনিধিত্বকারী ব্লগ ? যদি শুধু তরুণদের জন্য হয় তাহলে প্রতীক্ষায় রইলাম কখন একটি সামগ্রিক ব্লগ পাবো । আর যদি সামগ্রিক ব্লগ হয় তবে প্রশ্ন রইল "তারুণ্য" নামটি দিয়ে কি ব্লগের সামগ্রিকতাকে খণ্ডিত করা হয়নি ? আমার সুযোগ ছিল পুরো জীবন হবার কিন্তু আমি শুধু তারুণ্যকে বেছে নিলাম ! পরিপূর্ণ মানুষের কথা বাদই দিলাম, মানসিক ভাবে পরিণত অনেক তরুণ বা যুবকও তারুণ্য নামের গায়ে লেগে থাকা Amateur ভাবের কারণে এখানে লিখতে আগ্রহ নাও বোধ করতে পারেন । এখনকার যে প্রধান সামগ্রিক জনপ্রিয় ব্লগ গুলো যেমন সামু, সচলায়তন, চতুর্মাত্রিক ইত্যাদির কেউই কিন্তু নিজেদেরকে নিজেরাই এভাবে গণ্ডিবদ্ধ করে ফেলেনি । এবার ফেসবুকের কথায় আসি । ফেসবুককে ধরা হয় তারুণ্যের প্রতিনিধিত্বকারী হিসাবে ব্যবহারিক অর্থে কিন্তু তারা যদি এই নামটি ফেসবুক না রেখে ইউথবুক রাখত তাহলে নিশ্চয়ই গুটিকয়েক তরুণের মিলন মেলা হয়েই থাকতো এরকম সামগ্রিক একটি ওয়েবসাইট হতে পারতো না । নামের কারণে ঐখানে শুধু তরুণরা বাদে আর কেউ যোগদান করতো না ।
এই সুন্দর উদ্যোগকে আবারো সাধুবাদ জানাই । -
অনিত্য ১৪/০৮/২০১৩ফটোব্লগ ও জোকস নামে নতুন দুই বিষয়শ্রেণী যোগ করা হোক।
-
রাফী শামস ১৪/০৮/২০১৩লেখার শেষে সরাসরি ফেসবুকের লাইক বাটন থাকা উচিত।আমরা যেন আমাদের লেখা সরাসরি ফেসবুকে শেয়ার করতে পারি সেই অপশন ও থাকা উচিত।কেউ যেন এই ব্লগ থেকে কোন লেখা কপি করতে না পারে সে ব্যবস্থা করা যায় কিনা দেখবেন।যেমন 'আমার ব্লগ"-এ কোন লেখা কপি করা যায়না।এছাড়া দ্রুত একটা নীতিমালা তৈরি করে ওয়েব সাইটে স্থায়ী ভাবে প্রদর্শনের ব্যবস্থা করা উচিত।