ইনকিলাব জিন্দাবাদ । সৎ মানবিক দক্ষ ও আদর্শ শিক্ষক জিন্দাবাদ
এক মাস আগেও যে শিক্ষক আমার সাথে টিনের চশমা পরে আচরণ করতো সে আজ আব্বা আব্বা করে। আর এই টিনের চশমা পরে পনর বছর আগে ,বাকশালী পরিচালনা কমিটির সাথে মিলে শিক্ষা প্রতিষ্ঠানকে দুর্নীতির হাট বানিয়েছে। এতে শিক্ষার মান কমতে কমতে শূণ্যে এসে পৌঁছে। এবং ছাত্রদেরকে নিজের স্বার্থে দল করতে শিখিয়েছে অন্য শিক্ষককে জুতা মারতে শিখিয়েছে।
তাই যারা এই কাজ আগে করেছে তারা এখন জুতা মারা খাইবেই। কোনো দয়া কোনো মায়া কোনো সম্মান তাদের নয়। এদের পক্ষ হয়ে কথা বলাই কাম্য নয়। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা ও নৈতিকতা শিক্ষা দেওয়ার বদলে অবৈধ রোজকার করে বউ বাচ্চাদের পোলাও কোরমা খাইয়েছে এখন দুই একটা থাপ্পড়তো তাদের খাওয়া দরকারই দরকার কারণ আমাদের হাত ও মুখ এখন আর বাধা নেই। এর থেকে অন্যদের অনেক কিছু শিখার আছে । সুখের পর দুঃখ আসবেই আসবে।
তাই যারা এই কাজ আগে করেছে তারা এখন জুতা মারা খাইবেই। কোনো দয়া কোনো মায়া কোনো সম্মান তাদের নয়। এদের পক্ষ হয়ে কথা বলাই কাম্য নয়। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা ও নৈতিকতা শিক্ষা দেওয়ার বদলে অবৈধ রোজকার করে বউ বাচ্চাদের পোলাও কোরমা খাইয়েছে এখন দুই একটা থাপ্পড়তো তাদের খাওয়া দরকারই দরকার কারণ আমাদের হাত ও মুখ এখন আর বাধা নেই। এর থেকে অন্যদের অনেক কিছু শিখার আছে । সুখের পর দুঃখ আসবেই আসবে।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ফয়জুল মহী ১৫/১১/২০২৪অনবদ্য সৃজন। ভীষণ ভালো লাগলো।
-
শ.ম.ওয়াহিদুজ্জামান ০১/০৯/২০২৪তবে সত্য মিথ্যা বিবেচনা করে সবকিছু করা উচিত তাই না।
-
আলমগীর সরকার লিটন ০১/০৯/২০২৪সবই জিন্দাবাদ