www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সবাই সতর্ক হওয়ার চেষ্টা করবেন। আল্লাহ তুমি মেহেরবান

২৪-৭২ ঘন্টায় দেশের বন্যা পরিস্থিতির আরো অবনতি হওয়ার আশংকা করা হচ্ছে। নতুন নতুন জেলা প্লাবিত হতে পারে। ইতিমধ্যে ১৯০ ও আরো বেশি গ্রামের বন্যা পরিস্থিতি মারত্মক আকার ধারণ করেছে।

প্রাথমিক করণীয় ঃ
~ মোবাইলে চার্জ রাখুন।
~ শুকনা খাবার/ মোমবাতি ঘরে রাখুন।
~প্রাথমিক ঔষধ/চিকিৎসা সরঞ্জাম কাছে রাখুন।
~ যাদের পুকুরে মাছ আছে, জাল দিয়ে ঘেরাও করে রাখার চেষ্টা করুণ।
~ ছোট বাচ্চাদের অবশ্যই সাবধানে রাখবেন।
~ গর্ত ডুবে যাওয়ায় সাপ এ সময় বের হয়ে আসবে। সাবধানতা অবলম্বন করুণ।
~ অপারেশন করা কোনো রোগী থাকলে ও প্র‍্যাগনেন্ট মহিলা থাকলে ডাক্তারের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রাখুন এবং সাবধানে চলাচল করতে বলুন।
~ গরু/ছাগলের জন্য শুকনা খাবার মজুত রাখুন।
~ বৃষ্টির পানি যাতে ফুলের টব/ অন্য পাত্রে/ ডাবের খোসায় জমে না থাকে সে দিকেও লক্ষ্য রাখবেন।
~ বিদ্যুৎ সংযোগ ও গ্যাস সংযোগ আপতত বন্ধ রাখবেন। যার ঘর বিল্ডিং ছাদে থাকার চেষ্টা করুণ ।

৩১ বছর পর ত্রিপুরার ডুম্বুর সুইচ গেট খুলে দিয়েছে ভারত! (হয়তো রাজনৈতিক কারণ থাকতে পারে। ) তাই মধ্যরাতে নোয়াখালী লক্ষীপুর ফেনী ও কুমিল্লা পানিতে তলিয়ে গেল। সব ভেদাভেদ ভুলে একে অন্যকে সহযোগীতার জন্য এগিয়ে আসবেন এবং বিত্তশালী লোক মানবতার দৃষ্টান্ত রাখবেন আশা করি। ইতিমধ্যে ছাত্ররা সাহায্য করতে নেমে পড়েছে । আপনিও তাদের সহযোগিতা করতে মনো স্থির করুণ। ফায়ার সার্ভিসের হটলাইন নম্বর ‘১০২’ তে কল করলেই দ্রুত সেখানে পৌঁছে যাবে কর্মীরা।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৩৪২০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০৮/২০২৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast