শহীদ স্মৃতি মহাবিদ্যালয়
শহীদ স্মৃতি মহাবিদ্যালয়
আজ লিখব আমাদের প্রিয় কলেজকে নিয়ে। শহীদ স্মৃতি মহাবিদ্যালয় একটি কলেজের নাম।
২০১৫ সালে এই কলেজটি নির্মান করা হয়। এটির প্রতিষ্ঠাতা জনাব সাজ্জাদুল হাসান। সাবেক প্রধান মন্ত্রীর কার্যালায়ের একান্ত সচিব। তিনি বর্তমানে বাংলাদেশ বিমান পর্ষদের চেয়ারম্যান। এই কলেজটি অবস্থিত নেত্রকোনা জেলা মোহনগঞ্জ থানার এক হাওর অঞ্চলে। তিনি তাঁর গ্রামের অসহায় গরীব ছাত্র দের মুখে তাকিয়ে এই কলেজটি প্রতিষ্ঠাতা করেন। আর্দশনগর ইউনিয়নে এটি অবস্থা। এই এত সুন্দর একটি কলেজ প্রতিষ্ঠা হবে কেউ কবুও চিন্তা করেন নাই। এই খানে শুধু কলেজ নয়। পাড়ি থানা সহ আরো অনেক কিছু প্রতিষ্ঠা লাভ করেছে। এই কলেজটি হওয়াতে এই এলাকার জন্য অনেক অনেক সুবিধা হয়েছে অনেক দিকে। এই এলাকার কপাল খুলে গেছে শুধু একটি মানুষের জন্য। এই কলেজ যেমন নামি দামি তেমনি তার অনেক সুনাম ও রয়েছে। এই কলেজ থেকে বিভিন্ন জায়গায় বিভিন্ন ছাত্র ছাত্রী ছড়িয়েছে আছে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে। বেশি দিনের কথা নয় এইতো ২০১৯ সালে একজন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন। এই কলেজ প্রতি বছরে নেত্রকোনা জেলায় প্রথম অধিকার অর্জন করে থাকে। গ্রামের কলেজ এতোদূর এগিয়ে যাবে কেহ কল্পনাও করতে পারে নাই।
আজ লিখব আমাদের প্রিয় কলেজকে নিয়ে। শহীদ স্মৃতি মহাবিদ্যালয় একটি কলেজের নাম।
২০১৫ সালে এই কলেজটি নির্মান করা হয়। এটির প্রতিষ্ঠাতা জনাব সাজ্জাদুল হাসান। সাবেক প্রধান মন্ত্রীর কার্যালায়ের একান্ত সচিব। তিনি বর্তমানে বাংলাদেশ বিমান পর্ষদের চেয়ারম্যান। এই কলেজটি অবস্থিত নেত্রকোনা জেলা মোহনগঞ্জ থানার এক হাওর অঞ্চলে। তিনি তাঁর গ্রামের অসহায় গরীব ছাত্র দের মুখে তাকিয়ে এই কলেজটি প্রতিষ্ঠাতা করেন। আর্দশনগর ইউনিয়নে এটি অবস্থা। এই এত সুন্দর একটি কলেজ প্রতিষ্ঠা হবে কেউ কবুও চিন্তা করেন নাই। এই খানে শুধু কলেজ নয়। পাড়ি থানা সহ আরো অনেক কিছু প্রতিষ্ঠা লাভ করেছে। এই কলেজটি হওয়াতে এই এলাকার জন্য অনেক অনেক সুবিধা হয়েছে অনেক দিকে। এই এলাকার কপাল খুলে গেছে শুধু একটি মানুষের জন্য। এই কলেজ যেমন নামি দামি তেমনি তার অনেক সুনাম ও রয়েছে। এই কলেজ থেকে বিভিন্ন জায়গায় বিভিন্ন ছাত্র ছাত্রী ছড়িয়েছে আছে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে। বেশি দিনের কথা নয় এইতো ২০১৯ সালে একজন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন। এই কলেজ প্রতি বছরে নেত্রকোনা জেলায় প্রথম অধিকার অর্জন করে থাকে। গ্রামের কলেজ এতোদূর এগিয়ে যাবে কেহ কল্পনাও করতে পারে নাই।
মন্তব্য যোগ করুন
এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।
মন্তব্যসমূহ
-
ফয়জুল মহী ১৪/০১/২০২২Excellent
-
আলমগীর সরকার লিটন ১৩/০১/২০২২সুন্দর
-
শ.ম.ওয়াহিদুজ্জামান ১৩/০১/২০২২স্কুল কলেজ খুবই গুরুত্বপূর্ণ সব এলাকার মানুষের জন্য।