www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অহংকার যেনো নাহয় অলংকার

শুধু অবাকই হয়নি
ঘৃণাও জন্ম নিলো নিজের উপর ।
শুধুমাত্র নিজের উপরই নয় আমাদের সামাজিকতার উপরও।

আপনিও হয়তো ঘৃণা করতে শুরু করলেন আমাকে॥

কোরিয়ানদের মহত্বের শেষ কোথায় আমার জানা নেই। তাই বলে খারাপ মানুষ কোরিয়াতে নেই তা বলছিনা। একজন শ্রমিক ও মালিকের ব্যাবধান খুবই অল্প তা আমরা বিশ্বাস করি, শুধুমাত্র যারা কোরিয়াতে কর্মরত আছি তারাই। তারই একটি বাস্তব চিত্র শেয়ার করছি।

আজ আমার কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হলো খজেদোর সাগর ঘেঁষা উপকূলীয় রিসোর্ট দেমিয়ন এ। অনুষ্ঠানের এক পর্যায়ে কোম্পানির মালিক যখন বক্তব্য রাখবেন (তাঁর কোম্পানির পোষাক গাড়িতে রয়েছে তাই) আমাদেরই ষ্টোরকিপারের জামা(কোম্পানির নির্ধারিত পোষাক) পরে মঞ্চে উঠলেন এবং পোষাক সাথে নিয়ে আসতে ভুল হয়েছে বলে দুঃখ প্রকাশ করলেন। আর যে পোষাক নিয়ে এতসব তা শুধুই কাজের পোষাক।
কাজের পোষাক মালিক পরবে, ভাবতে পারেন আপনি?
অহংকারের লেশমাত্র নেই এই জাতির, আর এটাই আমার অবাক হওয়ার বিষয়।
আর নিজের প্রতি ঘৃণা এজন্য যে,
অহংকার যেনো অলংকার আমার এবং আমার বাঙালি জাতির।(যদিও অহংকারমুক্ত বাঙালিও রয়েছে)। আর সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করলাম, তোমার সৃষ্টির শ্রেষ্ঠ জীব আমরা বাঙ্গালিরা অহংকারের কারণে কতইনা নিচ্; আমাদের অহংকার মুক্ত করুণ।(আমীন)
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮৮৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/১২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • উপকারী পরামর্শ
  • আব্দুল হক ০২/১২/২০১৭
    সুন্দর লিখেছেন!!
    • তু‌হিন আহ‌মেদ ০৩/১২/২০১৭
      আপনার ভালোলাগা অসীম প্রেরনা আমার।
      ধন্যবাদ ও শুভেচ্ছা নিরন্তর। ভালো থাকুন সর্বদাই ।
  • আপনি কোন কোরিয়ার কথা বলছেন? উত্তর না দক্ষিণ?
 
Quantcast