www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

প্রথম দেখা

প্রথম দেখা
Tanju H

সে দিন ছিল সোমবার।ক্যাম্পাস থেকে বেড় হয়ে ফোন দিলাম,
আমি বললাম "আসবে??”
তুমি একটু চুপ থেকে বললে "একটু দাঁড়াও আমি আসতেছি।“
তোমার অপেক্ষায় দাঁড়িয়ে ছিলাম আড়ং এর মোড়ে।
তোমায় আবার ফোন দিলাম “কোথায় তুমি?"
তুমি বললে "একটু সামনে আসাদগেট দাঁড়াও আমি আসতেছি।”
আমিও গিয়ে দাঁড়ালাম,তোমার অপেক্ষায়।মিনিটের কাঁটা ঘুরে ঘুরে ঘন্টা হয়ে যাচ্ছে।তোমার দেখা নাই।
আবারও ফোন দিলাম "আর কতক্ষন?"
তুমি বললে "লক্ষীটি একটু দাঁড়াও এই তো চলে আসছি"।
আবারও অপেক্ষার প্রহর।প্রায় ১ ঘন্টা দাঁড়িয়ে তোমার জন্য।তবুও যেন সময়টা কাটেনা।কখন পাবো তোমার দেখা।তুমি বলে ছিলে,তুমি তোমার সাইকেল নিয়ে আসছ।কত সাইকেল যায়,আর তাকিয়ে থাকি,তোমাকে খুঁজে বেড়ায়।কখনো কখনো চমকে যায় দূরের সাইকেলটা দেখে।আনন্দ লাগত আমার প্রিয় এলো বুঝি।কিন্তু সে যে তুমি নও।।আবারও অপেক্ষার শুরু হয়। হঠাৎ দূর থেকে তোমাকে দেখতে পেলাম।তখন আমি চিনতে ভুল করিনি।কারন,হাজারো ভীরের মাঝে প্রিয়া তার প্রিয়কে খুঁজে নিতে পারে।আমিও খুঁজে পেয়েছি তোমায়।আমি একটু সাইটে চলে আসলাম।আমাকে খুঁজে নেওয়ার জন্য এই ভীরের মাঝে।তখন আবার সামনে তাকালাম,তুমি উধাও।ভাবলাম এবারও কি স্বপ্ন দেখলাম,নাকি সত্যি দেখছি।তবুও বিশ্বাস ছিল ভুল দেখিনি।
পিছন থেকে তোমার ডাক।এক পলক দেখে হৃদয়টা শান্তি পেল।আর মনে মনে গায়তে লাগলাম,“আমারো পরান যাহা চায়,তুমি তাই তুমি তাই গো……….” ।
দীর্ঘ অপেক্ষার পর তোমায় দেখা পেলাম।অনুভূতি অসাধারন ছিল।সেই দিনই ছিল আমাদের প্রথম দেখা। তুমি সাইকেলে আর আমি রিক্সায়।।যাচ্ছি চন্দ্রিমা উদ্যানে।কৃষ্ণচূড়া ফুলগুলো আমাদের বরন করে নিল।লাল ফুলগুলো আরও রাঙ্গা করল,তোমার আমার প্রেম।
আমি তুমি যাচ্ছি।কারো মুখে কোন কথা নেই।
তুমি বললে “কৃষ্ণচূড়া ফুলগুলো অনেক সুন্দর।আমার অনেক প্রিয়।”
আমি বললাম “হুম,আমাও”।
উদ্যানে ঢুকে একটা বেঞ্চের উপর বসলাম।লজ্জায় একজন আরেক জনের দিকে তাকাতে পারছিলাম না।
হঠাৎ তুমি হাতটা বাড়িয়ে দিলে।আমিও আমার হাতটা আস্তে করে বাড়িয়ে দিলাম।দুজনে হাতে হাত রাখলাম।৬ মাসের প্রেমে ১ম দেখা।।সে দিনটাই যে ছিল আমাদের দুজনের ১ম প্রেমের আর ১ম দেখার অনুভূতি।
আজও মনে আছে সেই দিনটার কথা,সেই দেখা হওয়ার গল্প।কারন, আজ সেই মে মাসের ১৬ তারিখ।।বার-টা যদিও মঙ্গলবার,তবুও আজকের এই দিনে গাছে হাজারো কৃষ্ণচূড়াফুল ফুটে আছে,আকাশে ভালবাসার তারা আছে।।তোমার আমার ভালবাসার সাক্ষী হয়ে।বেঁচে থাকুক আমাদের এই ভালবাসা হাজার বছর ধরে।।সুখে থাকুক এই ভালোবাসা জনম জনম।
১৬-০৬-২০১৭
Writer:-Tanju H
মিরপুর,ঢাকা।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৩৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আলম সারওয়ার ১৬/০৫/২০১৭
    আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি সুন্দর লেখা লেখালেখির জন্য
  • তুষার রায় ১৬/০৫/২০১৭
    ভালোবাসা বেঁচে থাকুক হাজার বছর ধরে
  • Bah
 
Quantcast