www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দামি শাড়ি

দামি শাড়ি (অনুগল্প)

পুজোর কেনাকাটা প্রায় শেষ শুধু বৌদির শাড়ি কেনা বাকি। তাই সুবোধ দা বৌদিকে নিয়ে শঙ্কর দার দোকানে উপস্থিত সাথে দশ বছরের ছেলে । বিয়ে হয়েছে আজ তেরো বছর, কিন্তু শঙ্কর দার দোকান ছাড়া অন্য কোথা থেকে কখনো বৌদির শাড়ি কেনেননি সুবোধ দা। যাকে বলে একেবারে একনিষ্ঠ।
দোকানে ঢুকেই সুবোধদা বললেন " শঙ্কর এসে পড়েছি, তোর দোকানের সবচাইতে দামি শাড়ি গুলি বের করে বৌদিকে দেখা! তুইতো জানিস তোর বৌদির ঠিক কিরকম শাড়ি পছন্দ।"
শঙ্কর : " তুমি fb, whats app চালাও দেখি, এদিকের কথা তোমার ভুলে গেলেও চলবে"
শঙ্করদা শুরু করলেন --
"এইযে বৌদি এইটে ৪ হাজার, এটা ৬ হাজার আর এটা ৭ হাজার।"
বৌদি: ভালো কিন্তু কেমন যেন লাগছে, কাপড় ভালোতো?
শঙ্কর দা: ঠিকই বলেছেন বৌদি দাড়ান,, এইযে এটা পিওর সিল্ক পুরো ৯ হাজার টাকা।
বৌদি : ভালোই কিন্তু রংটা একটু কেমন লাগেছ না?
শঙ্কর : ঠিকই বলেছেন বৌদি, আপনাকে এখন যে শাড়িটা দেখাবো ; বুঝবেন একবার দেখলেই বুঝবেন। এইযে এই শাড়ি পুরো ১২ হাজার টাকা , এই এমন কালেকশন এই এলাকার কারোর কাছে নেই, দেখেছেন কি রং!

বৌদি : বাঃ কিন্তু একটু বেশি দাম হয়ে গেলনা?
সুবোধ দা ওমনি ফোনটা ছেলের হাতে রেখে কিছুটা উত্তেজিত হয়েই বললেন " এটা কি বলছো, তোমাকে কোনদিন দাম নিয়ে ভাবতে বলেছি। তোমার পছন্দ হয়েছে তো? শঙ্কর এমন একই কোয়ালিটির দুটো শাড়ি দিবি বুঝলি।

এমনি সময় সুবোধ দার ছেলে বলে উঠলো " বাবা শঙ্কর কাকু হোয়াটস অ্যাপ ম্যাসেজ এ লিখেছে ২ হাজার টাকার কম দিতে পারব না"
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮১০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ফয়জুল মহী ০৯/১০/২০১৭
    মিহি অনুভুতির বৃত্তান্ত বর্ণন
  • খুব সুন্দর
  • আরিফুল ইসলাম ০৮/১০/২০১৭
    সুন্দর!
  • সুন্দর উপস্থাপন করেছেন
 
Quantcast