www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জনগণের বন্ধু পুলিশ

পুলিশ হচ্ছে জনগণের বন্ধু? হ্যাঁ এক সময় শুনতাম,শুধু শুনেই গেলাম । কিন্তু এখন সাধারণ জনগণ (মানুষ) পুলিশকে দেখলে বলে ঐ দেখ চোর,ডাকাত, ছিনতাই কারি, ইত্যাদি যায় । কিন্তু কেনো ? কারন এখনকার পুলিশ জনগণের সেবায় নিয়জিত না উল্টা জনগণের পুটকি মারবার চায় (এক জন পুলিশের মুখে শুনেছি সে এক ছাত্রকে বলে পড়া-লেখা নাকি ছাত্রের পুটকি দিয়া ভইরা দিবে) । হাতে গনা কয়েক জন পুলিশের জন্য আজ পুরা পুলিশ সার্কুলারের দুর্নাম । সাধারণ জনগণের কাছ থেকে পুলিশ চাঁদা চায় লক্ষ- লক্ষ টাকা । সাধারণ রিক্সা চালকের কাছ থেকে পর্যন্ত ২-৫ টাকা নিয়ে থাকে, তারা কত নিচু হতে পারে ভিখারির থেকেও ভিখারি । যদি পারত রাস্তার ভিখারিদের কাছ থেকেও চাঁদা (ভিক্ষা) চাইতো । বাংলাদেশে এমন কোন সাধারণ জনগণ নেই যারা পুলিশকে গালি না দিছে । পুলিশের আক্রমণের সামনে হাজার- হাজার মানুষ পরছে যারা টাকা অথবা মামলা এবং জীবন পর্যন্ত দিতে হয়েছে । পুলিশের ভয়ে মানুষ রাস্তায় পর্যন্ত নামতে চায় না । রাস্তায় নামলেই চেকের নামে উল্টা গাঞ্জা, ইয়াবা ,ইত্যাদি মাদক দব্য পকেটে ঢুকিয়ে ব্ল্যাকমেইল করে । টাকা না দিলে মামলা দিয়ে দিবে । তাহলে কিভাবে সাধারণ জনগণ পুলিশকে বিশ্বাস করবে । এ সকল পুলিশ ভাইদের কাছে হাত জোর করে বলছি আপনারা এরকম কাজ কইরেন না , সাধারণ জনগণের বন্ধু আছেন , বন্ধু মর্যাদা রাইখেন ।
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৯৪৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/০৪/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast