www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ডাকনাম

মজার কথা হল আমাদের প্রত্যেকের একটি ডাক নাম আছে। এই নামটা সবসময় আমাদের পছন্দ নয়। কোন কোন সময় তো বেশ লজ্জায় ও ফেলে। আমার একটা ডাক নাম ছিল -গুইরাম। ওই নামে আমার জ্যাঠা আমায় ডাকতেন।

বাসে বড় কাউকে পেলে হাতে চাঁদ পেতাম। কেননা টিকিটের পয়সাটা বেঁচে যাবে। ঐ জেঠুকে দেখলে আমার হত ঠিক উল্টো । উনি সামনে থাকলে আমি তাড়াতাড়ি পেছনে চলে যেতাম। কিন্তু ভীড় বাসেও উনি ঠিক আমায় দেখতে পেতেন ।আর লোকজন তোয়াক্কা না করেই চিৎকার করতেন ' গুইরাম, এই গুইরাম, টিকিট কাটোনি তো'।
আমি সম্পূর্ণ অন্যমনস্ক হয়ে অন্যদিকে তাকিয়ে। সামনে লেডিস সীটে স্কুলগোয়িং মেয়েদের কলকলানি। তাদের সামনে এই নামে ডাকা ! কোন মানে হয় !
কিন্ত জেঠুর কোন ভ্রুক্ষেপ নেই । ক্রমাগত চেঁচিয়ে যাচ্ছে "গুইরাম, এই গুইরাম। এই যে এদিকে। আরে আমি তোমার টিকিট নিচ্ছি। তুমি কেটো না। এই যে কন্ডাকটর ভাই, ঐ ছেলেটার ,ঐযে বাচ্চাট‌া,ওর কাছ থেকে টিকিট নিয়োনা। ঐযে সাদা জামা নীল প্যান্ট পরা ।"
ব্যাস; এরপর সবলোকের চোখই আমার দিকে । চাপা হাসি আর গুইরাম,গুইরাম বলে ফিসফিস মেয়েলি আওয়াজ আমার কান লাল করার জন্য যথেষ্ট।

তোমাদের এরম কোন অভিজ্ঞতা আছে ?
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ১৩৯০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০২/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast