www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কবি সুশীল রায়ের সঙ্গে কিছুক্ষন

দিনটা ২১ শে ডিসেম্বর, সন্ধ্যা তখন প্রায় ৮-৩০মি, আমি যখন ফোনের আলাপন মোতাবেক কলকাতার দমদম মেট্রো স্টেশনে দাঁড়িয়ে আছি তখনো জানতাম না, আমি যার সঙ্গে দেখা করতে যাচ্ছি, উনি সত্যিই আমার সেই প্রিয় কবি দাদা সুশীল রায় । সশরীরে যখন সামনে এলেন মনটা ভরে গেল, প্রান উজার করে কথা বলতে পেরে আরো ভালো লাগলো, হাসিতেই যার বুক ভরা আদর, তার প্রতিটি কথায় যেন ঝরে ঝরে পড়ছে শীতের সকালের শিউলী ঝরার মতো স্নেহ । আমি এত বেশি আপ্লুত হয়ে গেছিলুম যে, আমার কথায় জড়তা এসে গেল, তার আপ্যায়নে আমি এত মুগ্ধ হলাম যে, আমি যেন মনে হল সারা বিশ্বের কবিকুলের আপ্যায়নে আদৃত হলাম । ব্লগের প্রতিটি লেখিয়ে সম্পর্কে ধারনা দৃঢ় হল, সকলেই এরকম ভালো ম্নের মানুষ হবে । হ্যাঁ, আমি গত কিছুদিন আগে কোলকাতায় গিয়ে কবি সুশীল দার সঙ্গে যোগাযোগ করে, দেখা করতে পেরে খুব ভাল লাগছিল , সেই অনুভুতি আপনাদের সকলের সঙ্গে শেয়ার না করে পারলাম না । আমার তার লেখা দুটি বই ও দিলেন, আমি আমার জীবনের আমূল্য সম্পদ করে রাখলাম ।যতদিন বেচে থাকি এ দিন্টাকে ভুলব না, আমি আগামী দিনে সুশীল দা'র দেখানো পথকেই পাথেয় করার চেষ্টা করব । বাংলা কবিতা ব্লগে লেখার সুবাদে পরিচিত এই কবির গুন মুগ্ধতার কথা মনে থাকবে চিরকাল ।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১২৫০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • রক্তিম ১৮/০২/২০১৫
    প ড় লা ম ...... বিরল অভিগ্যতা।
  • শিমুল শুভ্র ১৪/০১/২০১৫
    পাঠ করলাম ।
  • আহমাদ সাজিদ ২৬/১২/২০১৪
    পড়লাম। ভালো লাগল
 
Quantcast