www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অবেলা ৫

সুরভী এটা ওটা কিনে যতক্ষনে বিগবাজার থেকে বেড়িয়ে আসল ততক্ষনে পশ্চিমের আকাশ সিঁদুরে লাল করে রাঙিয়ে দিবাকর্ বিদায় নিয়েছেন আগামী আট প্রহরের জন্য । তুলশী তলায় দীপ জ্বালানো ঘরের ভেতর ধুপ' কিছুই হয়নি-খেয়াল হতেই যেন একেবারে কাঁদো কাঁদো হয়ে মৃদুলকে অনুরোধ করতে শুরু করেছে, যত তাড়াতাড়ি সম্ভব রিক্সা ধরে ঘরে ফিরতে হবে । মৃদুলের কিছু কথা হয়তো বলার ছিল, শপিং মলে পাশাপাশি ঘুড়তে ঘুড়তে "অভিষেক"এ বসে চাইনিস ডিস খাওয়ার কথা ভেবে থাকলে সে আশার গুড়ে বালি দিয়েই এখন তাকে একটি রিক্সা ডেকে আনতে হলো । মৃদুল যখন সুরভীর পাশে বসবে বলে রিক্সায় উঠার জন্য পা বাড়াল, হাসি মুখেই সুরভী বিদায় দিলো মৃদুলকে,'আমি তাহলে এখন আসি মৃদুল দা, একদিন যাবেন আমাদের বাড়িতে, আজকে আর বেশী কিছু বলতে পাড়লাম না, দেখুন না সন্ধ্যেটা বয়ে যাচ্ছে , বাই ।" মন খারাপ হলেও হতে পারে আবার হাফ ছেড়ে বাঁচতেও পারে মৃদুল, তাৎক্ষণিক ভাবে কিছু বুজা গেল না । ডান হাত তোলে স্ব-সৌজন্যে বিদায় জানাল সুরভীকে । চোখমুখে উৎকন্ঠা নিয়ে রিক্সার চাকার তালে তালে দোলছে সুরভী, ক্রমশঃ হারিয়ে গেছে সান্ধ্য কালীন ব্যস্ত শহরের নিওন আলোর তলার যানজট আর লোকারণ্যে । অদৃশ্য হতেই মৃদুল ডানহাতি রাস্তা ধরে একটু এগিয়ে কংগ্রেসের পার্টী অফিসের সামনেটায় চা দোকানের চা খাবে কিনা ভেবে দাড়িয়ে যখন ইতস্তত করছিল ঠিক তখনি আনিন্দ্য'র কল বাজলো তার মোবাইলে । ফোনটা রিসিভ করেই সুরভীর বাড়ি চলে যাওয়ার কথা বলতে যাবে তার আগেই ওপার থেকে ভেসে আসল অনিন্দ্য'র্সুর, সুরভী ঘরের চাবি খুঁজে পাচ্ছে না, ডুপ্লিকেট তার কাছে আছে কিন্তু এখন কোন মতেই আসা সম্ভব নয়, চাবিটা সম্ভবত বিগবাজা'রের ক্যাশ কাউন্টারের ওখানেই পরেছে, এক্ষুনি গিয়ে চাবিটা খুঁজে বেড় করে বাড়িতে নিয়ে যেতে হবে, সুরভী বাইড়ে দাড়িয়ে আছে । ততক্ষণে মৃদুলের চা খাওয়া মাথায় উঠেছে, তরিঘড়ি চাবিটা খুঁজতে গিয়ে নিজে নিজেই সাফল্যের হাসি হেসে অনিন্দ্য'কে ফোন করে খবরটা দিতে দিতে একটা রিক্সা করে এগিয়ে যাচ্ছে মৃদুল ।
-----ক্রমশঃ ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১১১৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • স্বপন শর্মা ১৫/১২/২০১৪
    অপেক্ষায় থাকলাম .....
  • অগ্নিপক্ষ ১১/১২/২০১৪
    প্লিজ কন্টিনিউ!
  • আপনার প্রত্যেকটি লেখা পরেই পরেরটির অপেক্ষায় থাকি। কিন্তু অপেক্ষার প্রহর যে অনেক দীর্ঘ কেন?
  • আবিদ আল আহসান ০৯/১২/২০১৪
    আপনারা আমার পাশে থাকবেন। আমিতো খুব ছোট. কিছু লিখতেই পারিনা
  • আবিদ আল আহসান ০৯/১২/২০১৪
    সুরভী..
    নামটা চমৎকার
 
Quantcast