www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

উন্নত জীবনের জন‌্য কিছু প্রয়োজনীয় টিপস

আমরা মানুষ । মানুষ হিসেবে মর্যাদাও অনেক । পৃথিবীতে মানুষকেই জ্ঞান প্রদান করা হয়েছে । এই জ্ঞান দিয়েই একজন মানুষ নিজেকে মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করেছে । অন্যথায় সে পশু থেকেও নিম্নস্তরের । তার আচার আচরণ তাকে এমন পর্যায়ে নিয়ে যায় সে মানুষের সংজ্ঞায় পড়ে না । যে সব আচরণের কারণে মনুষ্যত্ব ধ্বংস হয় তার কিছু দিক এখানে তুলে ধরা হয়েছে ।
১. দ্রুত রাগ করা , ২. অতিরিক্ত বকাঝকা করা , ৩. অহংকার করা , ৪.ব্যবহারে কঠোরতা করা , ৫. মানুষকে তুচ্ছ তাচ্ছিল্য ভাবা , ৬. গীবত তথা কারো অনুপস্থিতিতে সমালোচনা করা , ৭. মানুষের দোষ খুঁজে বেড়ানো বা পিছনে লেগে থাকা , ৮. কারো গোপনীয়তা প্রকাশ করা , ৯.হিংসা করা , ১০. কৃপণতা করা , ১১. স্ত্রীর সাথে অশালীন আচরণ করা , ১২. কাজের লোক বা কর্মচারীর সাথে খারাপ আচরণ করা , ১৩. যে উপকার করলো তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ না করা , ১৪. প্রতিবেশীর সাথে খারাপ আচরণ করা , ১৫. লজ্জাহীনতা , ১৬. কুরুচীপূর্ণ নোংরা ব্যবহার করা , ১৭.উপকার করে খোঁটা দেয়া , ১৮. নির্দোষ মানুষকে অপমান করা , ১৯. অযথা ঝগড়া চিৎকার চেঁচামেচি করা এবং ২০. মানুষের সুন্দর নাম বাদ দিয়ে খারাপ নামে ডাকা ।

সত্য সুন্দরের সুষমায় বিকশিত হোক আমাদের অন্তর । আর জীবন হোক জোছনার মতো আলোকিত । এই শুভকামনায় ।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৮৪২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০২/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast