www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বাঁধন

সুনীলাকাশ । ঝাঁকে ঝাঁকে পাখি উড়েছ । মেঘমালারা উড়াউড়ি করছে । নানা রঙ্গের মেঘমালা । তাকালে মন পুলকিত হয়ে উঠে । কী মনোরম দৃশ্য ! বাতাসের প্রচন্ডতায় কাশফুল দোল খায় ।শারদের এই যে নৈসর্গিক সৌন্দর্য দেখতে কার না ভাল লাগে ? সবার কাছে ভাল লাগে ।
ভাল লাগে বলে সবাই ছুটে চলে নদীর কাছে । সাগরের পাড়ে । যেখানে বয়ে চলেছে নদীর মোহনা । অথবা ঝিকিমিকি ব‌্রীজের কার্নিস । ব্রীজের রেলিং ধরে কপোত কপোতির দাঁড়িয়ে থাকা । ছবি তোলা । সেলফি তোলা ।মনের বিতর লুকায়িত কথামালার ফুলঝুরি ।

একটু অবসাদ কেটে উঠার প্রচ্ছন্ন সুবাতাস শিহরণ দিয়ে যায় । শরীরটা সতেজ হয়ে উঠে । মনটা হয় উঠে নান্দনিকতার সুন্দরতম আবহে আকর্ষণীয় । কত কি যে ভাবায় । আর বলায় ।কী সুন্দর মিলন মেলা !!
এ সব দৃশ্য দেখলে ভাল লাগে । কোনো বিদ্বেষ নেই । হিংসা নেই । অহংকার নেই । আভিজাত‌্যের বাহাদুরী নেই । আছে একরাশ সুখানুভূতি ।আছে প্রেম ভালোবাসা । আছে স্নিগ্ধতা আর মুগ্ধতা ।

সন্ধ্যা ঘনিয়ে আসে । আঁধার নামে ধীরে ধীরে । মিলন মেলার ভাঙ্গন ধরে ।সবাই যার যার গন্তব্যে চলে যায় । অতপর মোবাইলালাপ হয় । ফেইস বুকে চ্যাট হয় । নানাবিধ আলাপ চারিতা চলে । গোপনে সংগোপনে । আবার মিলিত হয় । আবার বিচ্ছিন্ন হয় ।এভাবে চলে অবিরত ।

এমন সৌন্দর্যৈর প্রকাশ দেখলে একেবারে খারাপ লাগে না । ভালই লাগে । সবসময় চাই এভাবে অটুট অক্ষুন্ন থাকুক সম্পর্কের এই বাঁধন । যেনো কোনোদিনও চিড় না ধরে । এমন মধুময় সুখময় একটি সমাজের প্রত্যাশা রাখি । আসুক সেই সুন্দর দিন ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬০৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast