www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

Want and Get

আজকাল ভালোবাসা নামক একটা শব্দ যুবসমাজের আনাচে-কানাচে অহরহ পাওয়া যাচ্ছে। মহামানবগণ ভালোবাসার স্নিগ্ধতা ও পবিত্রতার দোহায় দিয়ে দিনের পর দিন সত্যতা প্রমাণ করতে চলেছেন। কিন্তু মহামানব গুলো কিভাবে সত্যতা প্রমাণ করতে চলেছেন, আমার তা একটুও মস্তিষ্ক্যের অন্তগহরে আসে না। ভালোবাস নাকি দুইটা হৃদয়ের মাঝে যোগসুত্র। এ কথা সত্য। কিন্তু এটা কিভাবে প্রভান্বিত হয়? একমাত্র সৌন্দর্য্যের ওপর প্রভান্বিত হয়ে এই যোগসুত্র স্থাপিত হয়। এ কথা সকলেই বিশ্বাস করবে। সুতরাং এটাকে ভালোবাসা না বলে মোহ বলা যেতে পারে। তখন মহামানবগণ হয়ত এ কথা বলতে পারেন, এই বক্তব্যের দ্বারা ভালোবাসা শব্দটা অস্বীকার করছি। কিন্তু যোগ সুত্রটা যদি ভালোবাসা হত তাহলে এটার ভিতরে কোন শ্রেণী ব্যবধান থাকত না এবং কিছুদিন পর মানুষ সেই ভালোবাসাকে ভুলে গিয়ে নতুনের বন্ধনে আবদ্ধ হত না। তুমি কি কোন দিন কোন অন্ধ মেয়ের সাথে কোন সুদর্শণ বিত্তবান ছেলের প্রেম হতে দেখেছ? আবার কেও কেও নির্বাক চন্দ্র-সূর্যকে সাক্ষী রেখে আবেগের প্রেম করলেও সেটা ভেঙে নতুনে আবদ্ধ হতে দেখনি?
অতএব, এই যোগসুত্র মানে Want and get. ভালোবাসা নয়।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৬০৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/০৬/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast