www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বৈশাখের এক রাত(অনুগল্প)

বিয়ের মাস না যেতেই নিদারুণ অর্থকষ্টে পড়ি।খরচ বেড়েছে আয়ের পথও বন্ধ হয়েছে।দিন সাতেক ছুটিতে চাকুরীটা গেছে,সখের বিয়ে ক্লান্তি আর বিষাদে ভরেছে।দুর্ভিক্ষ চলছে যেনো,এদিকে আমার পেটে আগুন।

তিন দিন হয় উপুস,আগুনই জ্বলে নি।নতুন বউ মুখে কিছু না বলেও,চোখের জলে জানিয়ে দেয় তুমি কি পুরুষ।সব কপাল।ঘরে এক চিমটি লবণও নেই যে পানির স্বাদ পরিবর্তন করা যায়।সিদ্ধান্ত নেই রাত পোয়ালে প্রয়োজনে ভিক্ষা করবো।

ভোর হতেই বৃষ্টি শুরু হয়েছে।থামার নাম নেই,সকাল গড়িয়ে সন্ধ্যা।চুরি যে করবো তারও উপায় নেই।সন্ধ্যা গড়িয়ে রাত বৃষ্টি হচ্ছে।চাল নেই ঘরে ক্ষিধা বেশী, এ আর নতুন কি?

অনাহারে স্ত্রী ঝড়া পাতার মত বিছানায় শুয়ে।দুর্বল শ্বাসপ্রশ্বাসেও বুক উঠানামা করছে,আঁচল সরিয়ে বোতাম খুলি।আমার রাত কাটানোর শেষ আশ্রয় মাংস পিন্ডে মুখ দেই।অপেক্ষা করি সোনালী নতুন ভোরের।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ০।।০ ১৭/০৪/২০১৭
    চমৎকার গল্প ।। অনেক অনেক ভালো লাগা

    ভালো থাকুন সর্বদা ।। শুভ কামনা নিরন্তর...
  • দীপঙ্কর বেরা ১২/০৪/২০১৭
    আরো ভাবুন
  • ফয়জুল মহী ১১/০৪/২০১৭
    বাহ
  • ....(আঁচল সরিয়ে বোতাম খুলি। আমার রাত কাটানোর শেষ অাশ্রয় মাংস পিন্ডে মুখ দেই। অপেক্ষা করি সোনালী নতুন ভোরের) ছ্যা. ছ্যা.. ছ্যা..., এরম করে কেউ বলে নাকি!

    অনেক ভালো হয়েছে। স্বার্থক অণুগল্প।
    ধন্যবাদ
 
Quantcast