www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দশ বছর আগের একদিন

দশ বছর আগে,
তখন আমি সকুল ছাত্র, কেমিস্ট্রী পড়ার সময় outer most shell শুনে পরমাণুর গঠন বুঝতে হত, আর অন্যসময় শিক্ষক মহাশয়দের কাছে senior most class শুনে শুনে নিজেদের গুরুদায়িত্ব সম্পর্কে ওয়াকিফহাল হতে হত।
সেই রকমই কোন এক সময়, ক্লাস চলাকালীন দুই বন্ধুতে পাশাপাশী বসে গল্প করছিলাম। হঠাৎ তা স্যারের নজরে পড়ে যায়, সঙ্গে সঙ্গে হুঙ্কার, "জুত্তা নিয়ে এসে জুতিয়ে দেব।...দাঁড়া কান ধরে বেঞ্চের ওপর দাঁড়া"
তাতেও কিছু আফশোস ছিলনা। বেঞ্চের ওপর দাঁড়িয়ে জানালা দিয়ে পাশের রাস্তায় রমণীকুলের রমণীয় দৃশ্য উপভোগ করছিলাম।
কিছুক্ষণ পর আমাদের Demotion হয়, মানে স্যার দয়া পরবশ হয়ে নেমে যেতে বলেন। আমাকে ডেকে পাঠালেন।
"যা পড়ানো হল বুঝেছিস?"
"হ্যাঁ স্যার"
আরো কিছু কথার পর মনে হল, এসময় সকুলে নাটক হবে তার মহ্ড়া চলছে। আর এই স্যার সেই নাটকের পরিচালক। সেই নাটকে এক মাতালের চরিত্র আছে, যার জন্য যোগ্য অভিনেতা পাওয়া যাচ্ছে না। এই সুযোগে সেজন্য প্রস্তাব করেই দেখি।
"স্যার বলছিলাম, নাটকের জন্য মাতালের রোলে নাকি কাউকে পাওয়া যাচ্ছেনা। আমি চেষ্টা করে দেখব?"
"মারব এক চড়।"
"না স্যার আগেও নাটক করেছি।"
"ঠিক আছে তবে চলে আয়। টিফিনের পর থেকে রিহারশাল শুরু হবে।"

মহ্ড়া শুরু হল। আমার Dialogue ছিল, "Factoryটা lock-out হয়ে গেছে।"
আমিও মাতাল ঢঙ্গে বলে ফেললাম। অশ্লীলতার দায়ে পড়তে চাইনা, তাই উল্লেখ করছিনা। বিশেষ ভঙ্গিমা সহকারে, বিশেষ অঙ্গ-প্রত্যঙ্গ এবং বিশেষ আত্মীয় সহ্যোগে বলায় বিচিত্র প্রতিক্রিয়া হল। Dialogue বলার সাথে সাথে স্যারের মুখ বড় করে হাঁ হয়ে গেল। এক সহঅভিনেতা  প্যাটিস খাচ্ছিল, হাসির চোটে তারমুখ থেকে প্যাটিস ছিটকে গেল। আরেক জন হাসি চাপতে না পেরে পাশের ঘরে গিয়ে হাসতে থাকল।
স্যার "তুই যে রোল করছিস তাতে কিছু অস্ংলগ্ন কথা বলার জায়গা রয়েছে। কিন্তু তার তো একটা মাত্রা থাকবে।" বলে আমার জন্য অন্য একটা রোল বরাদ্দ করলেন।
বিষয়শ্রেণী: কৌতুক
ব্লগটি ১৪২৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • দেবর্ষি সিংহ ২১/০৯/২০১৫
    Bhalo smriticharon
  • বেশ তো
  • পরিতোষ ভৌমিক ১৬/০১/২০১৫
    সবাই হাসল এইটুকু বুজলাম..................
  • এফ সাকি ১০/০১/২০১৫
    কিছু বুঝলাম না।কি লিখেছেন ভাই।আগা মাথা কোথায় শুরু কিভাবে শেষ ।হা..............
    • আবু সঈদ আহমেদ ১০/০১/২০১৫
      ঘটনাটি ছিল, আমাকে এক ডায়লগ বলতে দেওয়া হয়েছিল রিহার্সালে। আমি সেটাকে গালিগালাজ সহকারে বলে ফেলি। ফলে এক বিচ্ছিরি অবস্থা তৈরি হয়।
      • এফ সাকি ১০/০১/২০১৫
        ও.. আচ্ছা।বিষয়টা বুঝেছিলাম নাতো।আরো সুন্দর লেখার অপেক্ষায়......
 
Quantcast