www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আউটসোর্সিং বা ফ্রীল্যান্সিং (দ্বিতীয় পর্ব)

অনেকেই  ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস (যেমন – Upwork,Freelancer) গুলোতে প্রথমে নিজে  কোনো কোর্স ট্রেনিং ছাড়া,একাউন্ট খুলে, এই ধরণের কাজ করা উচিত না এতে (Upwork,Freelancer)
মার্কেটপ্লেস গুলোতে সুসম্পর্কে নষ্ট হয়ে,ফলে যখন কম্পিউটার প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজে গুলোতে পারদর্শী হবেন ঠিক তখন নিজের একাউন্ট একাউন্ট খুলবে
এর আগে না ।
সবসময়ে খেল রাখতে হবে কাজের নিয়ম,কি ধরণের কাজ,ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস গুলো সম্পর্কিত  তথ্য এবং তাদের নিয়ম কানুন ।
পৃথিবীতে শর্টকাটে টাকা আয় করার কোনো বৈধ পথ নেই। আপনাকে ধৈর্য নিয়ে কঠোর পরিশ্রম করে দক্ষতা অর্জন করতে হবে।এছাড়া যে সকল কাজ শিখতে অল্প পরিশ্রম বা সময় লাগে সে সব ক্ষেত্রে কাজ পাওয়ার জন্য কম্পিটিশন অনেক বেশি হয়।। ফ্রীল্যান্সিং এ আপনাকে বিশ্বব্যাপী প্রতিযোগিতা করে কাজ পেতে হয়। তাই যথার্থ সময় ও শ্রম দিয়ে এমন কিছু শেখার চেষ্টা করুন যেখানে আপনার প্রতিযোগীর সংখ্যা কম হবে এবং ভালো রেটে কাজ করতে পারবেন।
ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস এর জবের ডিমান্ডের উপর ভিত্তি করে কিছু কোর্স সংকিপ্ত বর্ণনা দিচ্ছি Web Design & Development,Creative Graphic Design,Responsive Web Design এবং Search Engine Optimization (SEO)
Web Design এন্ড ডেভেলপমেন্ট মূলত প্রথম জেনারেশন ল্যাঙ্গুয়েজে HTML নিয়ে,এই কম্পিউটার ল্যাঙ্গুয়েজে ধারা ওয়েব পেজের  কাজ গুলো হয়ে থাকে, HTML ব্যবহারে  আরো ওয়েব  পেজ আকর্ষণীয় করে তুলো ডিসাইন,কালার,ইমেজ,টেক্সট ।
Creative Graphies Design মানে ভিজ্যুয়াল কমিউনিকেশন ছবির মাধ্যমে মৈলিক কাজ তুলে ধরা ব্যবহারকারীর কাছে ।
Responsive Web ডিসাইন মোবাইল টেকনোলজি মোবাইল ব্রাউসার ইমেজ সংক্রান্ত গ্রাফিক্স,যার  মধ্যে আকর্ষণীয় করে তুলো ।
Search Engine Optimization (SEO) যে যন্ত্র মাধ্যমে অনেক গুলো ওয়েব সাইটকে খুঁজে সংক্ষেপ আকারে উপস্থাপন করা ।
বাংলাদেশ কিছু দিনের সফরে এসেছিলেন বিশ্বের শীর্ষস্থানীয় আউটসোর্সিং প্রতিষ্ঠান ওডেস্ক-upwork সহ সভাপতি ম্যাট কুপার "বাংলাদেশ আউটসোর্সিং এ দারুন এগিয়েছে ।এ খাতে বাংলাদেশ ৫০০ কোটি টাকার বাজার সম্ভবনা আছে "বাংলাদেশ আউটসোর্সিং কর্মীদের এ গুণমুখর কথাগুলো জানালেন ম্যাট কুপার ।
Ref: http://www.websitesolutions.com.bd/outsourcing-freelancing-training/.
Book-From Advance to Professional (Bookbd.series).
বিষয়শ্রেণী: তথ্যপ্রযুক্তি
ব্লগটি ১১৩১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বেশ লাগল
  • সানশাইন ৩১/১০/২০১৭
    Who are providing professional outsourcing course in Bangladesh?
  • আবুল খায়ের ২৬/১০/২০১৭
    thanks
  • মধু মঙ্গল সিনহা ১১/১০/২০১৭
    Thanks Dear
  • ভাল পরামর্শ
  • প্রিয় ২৬/০৯/২০১৭
    খুব সুন্দর.......
  • এগিয়ে যাবে বাংলাদেশ।
  • ধন্যবাদ!
 
Quantcast